মাদারীপুরে শতভাগ বিদ্যুৎ সরবরাহ থাকলেও পল্লী বিদ্যুৎ সংযোগে হয়রানির অভিযোগ 

  শফিক স্বপন মাদারীপুর 

প্রকাশ: ৮ এপ্রিল ২০২২, ১৫:৪০ |  আপডেট  : ১১ মে ২০২৪, ১৫:১৫

গত দেড় মাস আগে প্রথম অনলাইন করে সামান্য সমস্যায় অনলাইনটি বাতিল করে দেয়া হয়। এরপর পুণরায় বিদ্যুৎ সংযোগের আবেদন করে আবেদনটি অনুমোদিত হয়। এক মাস হয়ে গেলেও এখন পর্যন্ত বাড়ীতে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়নি। একাধিকবার পল্লী বিদ্যুৎ অফিসে যোগাযোগ করেও কোনো সমাধান মেলেনি।

মাদারীপুর সদর উপজেলা শতভাগ বিদ্যুৎতায়ণ হয়েছে গত ২-৩ বছর আগে। কিন্ত এখনো অনেকেই বিদ্যুৎ নিতে হয়রানির স্বীকার হচ্ছে। এরকম একজন মাদারীপুর সদর উপজেলার পাচখোলা ইউনিয়নের আনিচ চৌধুরী। গত দেড় মাস আগে দুইবার অনলাইন করে বিদ্যুৎ সংযোগ নিতে সকল জামানত জমা দিয়েও মিলেনি তার বিদ্যুৎ সংযোগ। একেতো মাহে রমজান অন্যদিকে প্রচন্ড গরম তার মধ্যে এই আধুনিক যুগে ঘরে বিদ্যুৎ নাই। এর মধ্যে তার ঘরে জুড়ে এসেছে একটি সন্তান। বিদ্যুৎ না থাকায় থাকতে হচ্ছে অন্য স্থানে অন্য বাসায়।

মার্চের প্রথম দিকে অনলাইনের মাধ্যমে বিদ্যুৎ সংযোগের সকল টাকা জমা দিয়েছিল কিন্ত এক মাস পড়ে এসেও দেখে অনলাইনে লেখা আছে বিদ্যুৎ সংযোগের অপেক্ষায় লাইনম্যান নিয়োগকৃত। একথা অফিসে জানালেও তারা তেমন কোন ব্যবস্থা না নিয়ে গ্রাহককে বলেছে পেয়ে যাবেন প্রয়োজনে মিঠাপুর অভিযোগ কেন্দ্রে যোগাযোগ করেন। মিঠাপুর যোগাযোগ করলে সে জানায় তাদের কাছে এই নামে কোন মিটার আসেনি।

এই আনিচের মত শত শত গ্রাহক রয়েছে যারা অনলাইনের মাধ্যমে টাকা জমা দিয়ে শুধু অপেক্ষার প্রহর গুনচ্ছে। অনেকেই ধৈর্য হারা হয়ে বিদ্যুৎতের আসা ছেড়ে দিয়েছে। এরকম আর একজন জাহাঙ্গির তার বাড়ী ধুরাইল সেই প্রায় ২৫দিন পর বিদ্যুৎ সংযোগ পেয়েছে তাও অনেক বার বিভিন্ন স্থানে ফোন দিয়ে।

আনিচ চৌধুরী জানান, আমি দেড় মাস আগে বিদ্যুৎ সংযোগের জন্য আবেদন করে মিটারের টাকা অনলাইনে মাধ্যমে জমা দিয়েও এখনো বাড়ীতে বিদ্যুৎ সংযোগ পাই নাই। আমার বাড়ীতে থাকা অসম্ভ্যব হওয়ায় অন্যের বাড়ীতে থাকতে হচ্ছে আমার শিশু সন্তান নিয়ে। আমি একাধিকবার মাদারীপুর পল্লীবিদ্যুৎ অফিসে যোগাযোগ করে কোন সমাধান পাই নাই। যেখানে সরকার বলে সাথে সাথে বিদ্যুৎ সংযোগ দিবে সেখানে দেড় মাসে বিদ্যুৎ সংযোগ পাই নাই। তাহলে সরকারের কথা বিদ্যুৎ মানলো কিভাবে।

মাদারীপুর পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোহাম্মাদ জোনাব আলী জানান, সকল কিছু ঠিক থাকলে ৭দিনে মধ্যে একজন গ্রকহকের বাড়ীতে আবাসিক সংযোগ দিয়ে থাকি। তবে আমাদের অফিসের কারো গাফলতি থাকলে আমরা অবশ্যই প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করবো। তাছাড়া যারা সংযোগ এখনো পায়নি, তাদের সংযোগ শীঘ্রই  দেয়ার চেস্টা করবো।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত