মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ফ্রি পেডিয়াট্রিক অর্থোপেডিক ক্যাম্প

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২৪ মার্চ ২০২২, ১৯:৫৮ |  আপডেট  : ৫ মে ২০২৪, ০৮:৪৫

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ফ্রি পেডিয়াট্রিক অর্থোপেডিক ক্যাম্পের আয়োজন করেছে যৌথভাবে হেলথ অ্যান্ড হোপ হাসপাতাল এবং পেডিয়াট্রিক অর্থোপেডিক সোসাইটি অফ বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৪) দুপুরে হেলথ অ্যান্ড হোপ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. পংকজ কান্তি সূত্রধর স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে পান্থপথের হেলথ অ্যান্ড হোপ হাসপাতাল এবং পেডিয়াট্রিক অর্থোপেডিক সোসাইটি অব বাংলাদেশের যৌথ উদ্যোগে আগামী ২৪ থেকে ২৭ মার্চ চার দিনব্যাপী একটি ফ্রি পেডিয়াট্রিক অর্থোপেডিক ক্যাম্প অনুষ্ঠিত হবে। শুক্রবার ২৫ মার্চ হাত ও পায়ের জন্মগত বিভিন্ন ত্রুটি এবং অন্যান্য সমস্যা আক্রান্ত ১৫ জন শিশুকে বিনামূল্যে অপারেশন করা হবে। দেশের বিভিন্ন প্রান্তের ২০ জন সার্জন এবং পাঁচজন অ্যানেস্থেসিওলজিস্ট এসব অপারেশনে অংশ নিবেন।

এদিন সকাল দশটায় হেলথ অ্যান্ড হোপ হাসপাতাল প্রাঙ্গণে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ডা. লেনিন চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রখ্যাত চিকিৎসকবৃন্দ।   ক্যাম্পের উদ্বোধন করবেন স্বনামখ্যাত অর্থোপেডিক সার্জন অধ্যাপক আর আর কৈরী এবং মার্কিন সমাজসেবক মিস্টার রবার্ট কাহিল।

শিশুদের কল্যাণে হেলথ অ্যান্ড হাসপাতাল বছরে তিনবার এ ধরনের ফ্রি ক্যাম্পের আয়োজন করে থাকে বলেও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত