ভারতের কাছে হেরে এশিয়া কাপে ফাইনালের স্বপ্নভঙ্গ বাংলাদেশের

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ জুলাই ২০২৪, ২০:৩১ |  আপডেট  : ২ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৩৯

শুরুতে ব্যর্থ হলেন ব্যাটাররা। নিগার সুলতানা জ্যোতি, স্বর্ণা আক্তার ছাড়া কেউ পৌঁছাতে পারেননি দুই অঙ্কেও। তাদের এনে দেওয়া অল্প রানের পুঁজি ভারতের কাছে তেমন কোনো বাধা হয়ে দাঁড়ায়নি।  

শুক্রবার ডাম্বুলায় নারী এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়েছে ভারত। শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ৮০ রান করে বাংলাদেশ। সেই লক্ষ্য ৯ ওভার হাতে রেখেই তাড়া করে ভারত।  

টস জিতে ব্যাট করতে নেমে একদমই ভালো করতে পারেননি বাংলাদেশি ব্যাটাররা। দুই ওপেনারের কেউই দুই অঙ্ক ছুতে পারেননি। ৪ বলে ৬ রান করে দিলারা আক্তার ও ৯ বলে ৪ রান করে মুর্শিদা খাতুন আউট হন রেনুকা সিংয়ের বলে। দুজনেই হয়েছেন ক্যাচ আউট।

মুর্শিদার আগেই আউট হন তিনে খেলতে নামা ইশমা তানজিম। ১০ বলে ৮ রান করেছিলেন তিনি। ২১ রানে তিন উইকেট হারানো দলকে আরও বিপদে ফেলে দেন রুমানা আহমেদ ও রাবেয়া খান। দুজনই ১ রানের বেশি করতে পারেননি।

এমন উইকেট হারানোর মিছিলে অনেকটা একাই দাঁড়িয়ে থাকেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তার ব্যাটে ভর করেই দলীয় রান পঞ্চাশ ছাড়িয়ে যায়।

এরপর তার সঙ্গে দারুণ এক জুটি গড়ে তোলেন স্বর্ণা আক্তার। ইনিংসের শেষ ওভারে গিয়ে জ্যোতি আউট হলে ৩৬ রানের এই জুটি ভাঙে। ৫১ বলে দুটি চার হাঁকিয়ে ৩২ রান করেন বাংলাদেশ অধিনায়ক।

তার বিদায়ের পর শেষ ওভারটি মেডেন করেন রাধা যাদব। ১৮ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন স্বর্ণা। ভারতের পক্ষে চার ওভারে ১০ রান দিয়ে ৩ উইকেট নেন রেনুকা সিং।  

রান তাড়ায় নামা ভারতকে কোনো রকম ধাক্কাই দিতে পারেনি বাংলাদেশ। স্মৃতি মান্ধানার হাফ সেঞ্চুরিতে সহজ জয় পায় তারা। ৯ চার ও ১ ছক্কায় ৩৯ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন স্মৃতি। ২৮ বলে ২৬ রান আসে শেফালি ভার্মার ব্যাট থেকে।  

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত