বৃষ্টিতে পণ্ড বাংলাদেশের প্রথম ওয়ানডে

বিশ্বকাপের আগে মিরপুরের উইকেট আদর্শ কি না ‘জানা নেই’ কিউই অধিনায়কের

  ক্রীড়া ডেস্ক:

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫৯ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ২২:৫০

বৃষ্টিতে পণ্ড হয়ে গেল নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশের প্রথম ওয়ানডে। প্রথমে ব্যাট করে সফরকারী নিউজিল্যান্ড ৩৩.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৬ রান তোলে। এরপর বৃষ্টিতে ভেস্তে যায়। গতকাল দফায় দফায় খেলা বন্ধ হয়। প্রথম দফায় একবার ম্যাচের দীর্ঘ কমিয়ে ৪২ ওভার করা হয়। তারপরও শেষ পর্যন্ত ম্যাচ পরিত্যক্ত হয়ে যায়।

যতক্ষণ খেলা হয়েছে, ততক্ষণে দাপট দেখিয়েছে বাংলাদেশের বোলারদেরই। স্পষ্ট ছিল ব্যাটারদের ভুগতে থাকা। বল টার্ন করছিল, উইকেটও ছিল ধীরগতির। বিশ্বকাপে যেখানে রানবন্যা দেখা যাওয়ার কথা, সেখানে সপ্তাহখানেক আগে এমন উইকেটে খেলা কতটুকু আদর্শ? মিরপুরে বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডে ভেসে যাওয়ার পর প্রশ্নটি করা হয়েছিল নিউজিল্যান্ড অধিনায়ক লকি ফার্গুসনকে।  

জবাবে তিনি বলেন, ‘আমি জানি না। আগের দিনও যেটা বলেছি, এই সিরিজ নিয়ে আমরা খুব ফোকাসড। এখানে হয়তো ভারতের চেয়ে আলাদা কন্ডিশন, কিন্তু স্পিন উইকেটে খেলা সবসময় সাহায্য করে। আমি নিশ্চিত না ভারতেও একই রকম হবে কি না। কিন্তু হ্যাঁ, আমাদের দিক থেকে শিক্ষাটা নিচ্ছি আর সিরিজে মনোযোগ দিচ্ছি। দ্বিতীয় ম্যাচটা কয়েকদিন পরে, কোনো সন্দেহ নেই আমরা আবার একসঙ্গে হবো আর আজকের ব্যাপারে কথা বলবো। দেখবো কী কাজে আসে, এরপর একে-অন্যের সঙ্গে তথ্য ভাগাভাগি করবো বোলারদের সঙ্গে যেন তারা শনিবার ভালো করতে পারে।’


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত