‘বিউটি সার্কাস’ এর সাথে ‘অ্যাশেজ’ এর প্লে ব্যাকের যাত্রা শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ সেপ্টেম্বর ২০২২, ১২:০৯ |  আপডেট  : ৫ মে ২০২৪, ০৫:২৯

ফাইল ছবি

প্রায় পাঁচ বছরের অপেক্ষার পর অবশেষে মুক্তি পাচ্ছে মাহমুদ দিদার নির্মিত সিনেমা ‘বিউটি সার্কাস’। যেটার কেন্দ্রীয় চরিত্রে আছেন দুই বাংলাজয়ী অভিনেত্রী জয়া আহসান। আগামী ২৩ সেপ্টেম্বর থেকে প্রেক্ষাগৃহে দেখা যাবে সিনেমাটি।

মুক্তি উপলক্ষে শুরু হয়েছে প্রচারণা। এরই অংশ হিসেবে রবিবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রকাশিত হয়েছে সিনেমার প্রথম গান ‘নিরুদ্দেশ’। এটি গেয়েছেন শ্রোতাপ্রিয় ব্যান্ড ‘অ্যাশেজ’-এর ভোকাল জুনায়েদ ইভান। এই গানের মাধ্যমে প্লেব্যাকে যাত্রা করল ব্যান্ডটি।

‘অ্যাশেজ’-এর সব গানের মতো এটিও লিখেছেন-সুর করেছেন জুনায়েদ ইভান। তবে কাজটি করতে গিয়ে ভিন্ন অভিজ্ঞতা হয়েছে তার। সে প্রসঙ্গে ইভানের ভাষ্য, ‘সবসময় নিজেদের ইচ্ছে-ভাবনা অনুযায়ী গান করি। তবে এক্ষেত্রে একটু ভিন্নতা আছে। একটা নির্দিষ্ট গল্প ও সীমানার মধ্যে থেকে গানটি করতে হয়েছে। গানের দৈর্ঘ্য, বাদ্যযন্ত্রের ব্যবহারসহ বিভিন্ন বিষয়ে সীমাবদ্ধতা ছিল। কারণ সিনেমাটির গল্প অনেক আগের, সার্কাস নিয়ে।’

উল্লেখ্য, ২০১৪-১৫ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছিল ‘বিউটি সার্কাস’। এতে জয়া আহসানের সঙ্গে আরও অভিনয় করেছেন ফেরদৌস, তৌকীর আহমেদ, এবিএম সুমন, শতাব্দী ওয়াদুদ, গাজী রাকায়েত, হুমায়ূন সাধু (প্রয়াত), মানিসা অর্চি, প্রমুখ।

প্রসঙ্গত, আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশের পর থেকে এক যুগের বেশি সময় ধরে গান করছে ‘অ্যাশেজ’। তরুণ শ্রোতাদের কাছে দারুণ গ্রহণযোগ্যতা রয়েছে তাদের। এই ব্যান্ডের লাইনআপে রয়েছেন- জুনায়েদ ইভান (ভোকাল), সুলতান রাফসান খান (লিড গিটার), তৌহিদ আহমেদ বিজয় (ড্রামস), আদনান বিন জামান (কীবোর্ড) এবং ওয়াহিদুজ্জামান তুর্য (বেজ গিটার)।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত