বাগেরহাটে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ২২ মে ২০২২, ১৯:৪৭ |  আপডেট  : ১০ মে ২০২৪, ২৩:৫৫

বাগেরহাটে বর্ণ্যাঢ্য আয়োজনে ভূমি সেবা সপ্তাহ শুরু হয়েছে। “অনলাইন ভূমি সেবা প্রদান” প্রতিপাদ্য নিয়ে রবিবার(২২ মে) সকালে বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বেলুন উড়িয়ে এই ভূমি সপ্তাহের উদ্বোধন করেন। এসময় বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ শাহিনুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট হাফিজ আল আসাদ, বাগেরেহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মুছাব্বেরুল ইসলামসহ বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা সহকারী কমিশনার ভূমি, কানুনগো, বিভিন্ন ইউনিয়নের তহশীলদারসহ ভূমি ব্যবস্থাপনা সংক্রান্ত কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা পর্যায়ের শ্রেষ্ঠ সহকারী কমিশনার (ভূমি), তহশীলদার ও কানুনগোদের হাতে সনদ ও ক্রেস্ট তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। এবার ভূমি মন্ত্রণালয়ের মূল্যায়নে বাগেরহাট জেলার শ্রেষ্ঠ সহকারী কমিশনার (ভূমি) নির্বাচিত হয়েছেন মোরেলগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ আলী হাসান। 

ভূমি সপ্তাহ উপলক্ষে ভূমি সংক্রান্ত সকল সেবা অনলাইনে প্রদানে নাগরিকদের উৎসাহিত করতে সপ্তাহজুড়ে প্রচার-প্রচারণা চালানো হবে। জেলা জুড়ে মাইকিং ও লিফলেট বিতরণ করা হচ্ছে। প্রতিটি ভূমি অফিসে অনলাইন সেবা প্রদানের জন্য আলাদা বুথ স্থাপনা করা হয়েছে। এখন থেকে ভূমি উন্নয়ন করসহ ভূমি সেবা সংক্রান্ত সব ধরণের ফী অনলাইনে জমা দেওয়া যাবে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)মোঃ শাহিনুজ্জামান।

তিনি বলেন, ভূমি সংক্রান্ত সেবা সহজী করণের জন্য সরকার নানা উদ্যোগ নিয়েছেন। এর অংশ হিসেবে ভূমি সেবার বিভিন্ন আবেদন অনলাইনে করা এবং ফী পরিশোধ করার ব্যবস্থা করেছে সরকার। সেবা সপ্তাহ উপলক্ষে সপ্তাহ জুড়ে ভূমি সংক্রান্ত কর্মকর্তা-কর্মচারীরা আরও বেশি আন্তরিকভাবে সেবা প্রদান করবেন নাগরিকদের। ভবিষ্যতেও ভূমি সেবা সহজী করণের জন্য সকল কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দেওয়া হয়েছে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত