বাগেরহাটে কাল বৈশাখীতে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত

  স্টাফ রিপোটার,বাগেরহাট

প্রকাশ: ২৮ মে ২০২২, ১৯:৩২ |  আপডেট  : ২৩ মে ২০২৪, ০৪:৫৫

বাগেরহাটের শরণখোলায় কালবৈশাখী ঝড়ে শতাধিক কাঁচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ ও অসংখ্য গাছপালা ভেঙ্গে গেছে। হঠাৎ বজ্রপাতে একটি গরুর মৃত্যু হয়েছে। বেশকিছু বিদ্যুতের লাইন ও দুটি পোল ভেঙ্গে গেছে। কয়েক খোন্তাকাটা, সাউথখালী, রাজৈড়সহ বেশকিছু গ্রামে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। শুক্রবার (২৭ মে) বিকেল পৌনে তিনটার দিকে ২০ থেকে ২৫ মিনিটের বজ্রসহ বৃষ্টি ও ঝড় বাতাসে এসব ক্ষয়ক্ষতি হয়।

রায়েন্দা ইউনিয়ন পরিষদের উত্তর কদমতলা ওয়ার্ডের ইউপি সদস্য খায়রুল শরীফ বলেন, হঠাৎ বৃষ্টি ও ঝড়ো বাতাসে একটি চাম্বল গাছ উপড়ে আমার বসত ঘরে পড়েছে। প্রতিবেশী ভ্যানচালক সেলিম গোলদারের ঘরেও একটি চাম্বল গাছ উপড়ে পড়েছে। আরেকটি ঘরের চাল উড়িয়ে নিয়ে গেছে। আমার ওয়ার্ডের বেশকিছু মানুষের ঘরবাড়ি বিধ্বস্ত ও গাছ ভেঙ্গেছে।

খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন খান মহিউদ্দিন বলেন, হঠাৎ ঝড় ও বজ্রপাতে রাজৈর গ্রামের এমাদুল হাওলাদারের একটি গরু মারা গেছে। কারও কারও ঘরও ক্ষতিগ্রস্থ হয়েছে। বিকেল থেকে বিদ্যুৎ সংযোগ নেই আমাদের এলাকায়।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নূর-ই আলম সিদ্দিকী বলেন, ঝড়ে কিছু গাছপালা ভাঙ্গার খবর পেয়েছি। তেমন বড় ক্ষয়ক্ষতির খবর আমাদের কাছে নেই। তারপরও আমরা খোঁজ খবর নিচ্ছি। যদি কারও গুরুতর কোন ক্ষতি হয়, সে ক্ষেত্রে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত