পাকিস্তানের ২০ বছরের অপেক্ষার অবসান

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩ এপ্রিল ২০২২, ১১:৪৫ |  আপডেট  : ১৩ মে ২০২৪, ০৭:৪২

অধিনায়ক বাবর আজমের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৯ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে স্বাগতিক পাকিস্তান। ২০০২ সালের পর এই প্রথম অজিদের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতল পাকিস্তান।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার দেওয়া ২১১ রানের লক্ষ্যে পাকিস্তান পৌঁছে যায় ৭৩ বল হাতে রেখে। ফলে ২-১ ব্যবধানে সিরিজ জিতে বাবর আজমের দল।  

গত ম্যাচের মতো আজও শতক হাঁকিয়েছেন বাবর। ১১৫ বলে ১২টি চারের সাহায্যে ১০৫ রানের ইনিংস খেলেন ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষ এই ব্যাটার। ওয়ানডেতে এটি তার ১৬তম সেঞ্চুরি। ৮৫ রানে অপরাজিত থাকেন ইমাম-উল-হক। রান তাড়া করতে নেমে দলীয় ২৪ রানে ফখর জামানকে হারানোর পর অবিচ্ছিন্ন ১৯০ রানের জুটি গড়েন বাবর ও ইমাম।

টসে হেরে  এর আগে ব্যাট করতে নেমে মাত্র ৬ রানেই অস্ট্রেলিয়া হারিয়েছিল তিন উইকেট। শাহিন শাহ আফ্রিদির করা ম্যাচের প্রথম বলেই বোল্ড হন দুর্দান্ত ফর্মে থাকা ট্রাভিস হেড। দ্বিতীয় ওভারে রানের খাতা খোলার আগেই অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন হারিস রউফ। গত ম্যাচেও ‘ডাক’ মেরেছিলেন ফিঞ্চ।    ষষ্ঠ ওভারে মার্নাস লাবুশানেকে (৭) ইফতিখার আহমেদের ক্যাচ বানান ওই হারিসই।

এরপর বেন ম্যাকডারমটের ৩৬, অ্যালেক্স ক্যারির ৫৬, ক্যামেরন গ্রিনের ৩৪ ও শন অ্যাবটের ৪৯ রানের ওপর ভর করে ২১০ পর্যন্ত যেতে সক্ষম হয় অজিরা।  

পাকিস্তানের হারিস রউফ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ৩টি করে উইকেট লাভ করেন। এছাড়া শাহিন শাহ আফ্রিদির শিকার দুই উইকেট।

ম্যাচ সেরার পাশাপাশি সিরিজ সেরাও হন বাবর আজম।

আগামী ৫ এপ্রিল একই ভেন্যুতে একমাত্র টি-টোয়েন্টি খেলবে দুদল।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত