পঞ্চগড়ে সংসদ সদস্যের অগ্রাধিকার প্রকল্প বৃক্ষরোপন কর্মসূচি নিয়ে সংবাদ সম্মেলন  

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ: ১৫ জুন ২০২৪, ১৪:১২ |  আপডেট  : ১৮ জুন ২০২৪, ১২:১৬

পঞ্চগড় ১-আসনের সংসদ সদস্যের অগ্রাধিকার ভিত্তিক নির্বাচনী প্রতিশ্রতি ‘‘ পরিবেশ ও পর্যটন’’ বাস্তবায়ন বিশেষ বৃক্ষরোপন রোপন কর্মসূচি উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। শুক্ররবার (১৪ জুন) বিকেলে পঞ্চগড় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মোঃ নাঈমুজ্জামান ভূঁইয়া (মুক্তা)। জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন , জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল হান্নান শেখ, সাবেক সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম, পৌর কাউন্সিলর মো. আবুল হাসনাত ও মোঃ আশরাফুল ইসলাম প্রমূখ।

সংবাদ সম্মেলনে সংসদ সদস্য মোঃ নাঈমুজ্জামান ভূঁইয়া (মুক্তা) বলেন, পঞ্চগড়কে পর্যটন অঞ্চল হিসেবে গড়ে তুলতে আমি কাজ করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানচিত্রে প্রথম জেলা পঞ্চগড়কে সমতল চা অঞ্চল হিসেবে গড়ে তোলেন। এর ফলে সবুজায়ন হয়ে ওঠে এলাকা। এছাড়া  পুরার্কীতি স্মৃতি বিজড়িত  দর্শনীয় স্থানগুলো দেখতে পর্যটকরা আসেন এখানে।

তিনি বলেন ‘ এই পর্যটন খাতকে বৃদ্ধিকরণ করার লক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি তরান্বিত করা হবে। পঞ্চগড়-১ আসনের শিক্ষা প্রতিষ্ঠান ও নদীরপাড়ে বৃক্ষরোপন করা হবে। আমরা সবাই মিলে এ কর্মসূচি বাস্তবায়ন করবো। শুধু স্বপ্ন নয় এ স্বপ্নের শুভ সূচনা করা হবে। এতে পাশে থেকে নেতৃত্বে দিবেন জেলা প্রশাসক মহোদয়। সংসদ সদস্য বলেন  গাছ লাগানো উৎসবে পরিনত করা হবে। পাশাাশি স্থানীয় মানুষের বাড়ির সামনে ও আশপাশে সড়কে বৃক্ষরোপন করতে উৎসাহিত করতে হবে। প্রকৃতি ছাড়া আমরা বাঁচবো না ‘পাখীকূল প্রাণিকূল তাদের নীড়ে জায়গা করতে পারবে। প্রাণিকূল ফিরবে সবুজায়নে বলে মনে করেন তিনি। এসময় স্থানীয় গন্যমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত