কোরআন শরিফ অবমাননার মিথ্যা গুজব

নাসির নগরের মতো ঘটনা থেকে রক্ষা পেল কাউনিয়ার শহীদবাগ

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৮ মে ২০২২, ১৯:১৭ |  আপডেট  : ১৮ এপ্রিল ২০২৪, ১০:৫০

কাউনিয়া উপজেলার শহীদবাগ ইউনিয়নে হিন্দু সম্প্রদায়ের ভবানী চন্দ্রের কাছে পবিত্র কোরআন শরিফ নিয়ে বুধবার যে মিথ্যা গুজব ছড়ান হয়েছিল তা সকলের যৌথ প্রচেস্টায় নাসির নগরের ঘটনার মতো ঘটনা ঘটার সম্ভাবনা থেকে রক্ষা পেল।

জানাগেছে শহীদবাগ ইউনিয়নের সাব্দী গ্রামের মৃত ভবেশ চন্দ্রের পুত্র ভবানী চন্দ্র এর পুত্র সন্তান না হওয়ায় রংপুর মাহিগঞ্জ থানার নব্দিগঞ্জ এলাকায় আব্দুর রহমান দরবেশ চিস্তী মাজারে গিয়ে ছেলে সন্তানের জন্য প্রার্থনা করেন এবং মানত করেন যে, যদি বিধাতা তাহাকে ছেলে সন্তান দান করেন তাহলে তিনি মসজিদে পবিত্র কোরান শরীফ ও মন্দিরে পবিত্র গীতা দান করবেন। এছাড়াও একজন খাদেমকে একটি পবিত্র কোরআন শরীফ এবং একজন সাধুকে পবিত্র গীতা দান করবেন। প্রার্থনার পর অনুমানিক ৬ বছর পুর্বে তাহার একটি পূত্র সন্তান এর জম্ম হয়। ভবানী চন্দ্র  ইতোপূর্বে মুসলিম ধর্মের লোককে ২টি কোরআন শরীফ দান করেছেন। মাজারে তার মানত অনুযায়ী গত ১১মে বুধবার আব্দুর রহমান দরবেশ চিস্তী মাজারের খাদেম মোঃ ফরমান আলী (৭৪) এবং সাধু অবিনাথ বর্মন কে ভবানী চন্দ্রের বাড়িতে ডাকেন। ভবানীর বাড়িতে কোন কোরআন শরীফ না থাকায় প্রতিবেশী মোঃ লুৎফর রহমান মাওলানা এর বাড়িতে গিয়ে তাহার মেয়ে মোছাঃ তানিয়া আক্তার (২২)এর নিকট থেকে একটি পুরাতন পবিত্র কোনআন শরীফ নতুন গামছায় মুড়িয়ে নিয়ে আসেন। এই ঘটনাটি কতিপয় ব্যাক্তি দেখতে পেয়ে নানা ভাবে গুজব ছড়ায়। অমুসলিমের হাতে পবিত্র কোরআন শরীফ বিষয়টি নিয়ে মুহুর্তের মধ্যে এলাকায় চাঞ্চলের সৃষ্টি হয় এবং বিভিন্ন স্থানে হই চই শুরু হলে স্থানীয় গ্রাম পুলিশ সাইদ হোসেন শ্রী ভবানী চন্দ্র রায় কে তার বাড়ি থেকে তাকে এবং খাদেম মোঃ ফরমান আলী কে নিয়ে শহীদবাগ ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল হান্নান এর অফিসে নিয়ে আসেন। এরপর ঘটনাটি থানা প্রশাসন ও উপজেলা প্রশাসনের নজরে আসলে কাউনিয়ায় থানা পুলিশ তাৎক্ষনিক ঘটনাটি নিয়ন্ত্রণে আনতে আইন-শৃংখলা স্বাভাবিক রাখতে সকল প্রচেষ্টা অব্যহত রাখেন। ভবানী চন্দ্র ও মোঃ ফরমান আলী কে জিজ্ঞাসাবাদের জন্য থানায়  নিয়ে আসেন। 

এর পর কাউনিয়া উপজেলা চেয়ারম্যান আনোযরুল ইসলাম মায়া, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) রংপুর মধুসুদন রায়, সহকারী পুলিশ সুপার সি সার্কেল রংপুর মোঃ আশরাফুল আলম, উপজেলা নির্বাহী অফিসার তাহ্মিনা তারিন, শহীদবাগ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আঃ হান্নান, থানা অফিসার ইনচার্জ মোঃ মাসুমুর রহমান ঘটনা স্থল সাব্দী গ্রামে উপস্থিত হয়ে গ্রামবাসীর সােেথ আলোচনায় বসেন। দীর্ঘ আলোচনার পর গ্রামবাসীকে বিষয়টি কোরান অবমাননা নয় বুঝাতে সক্ষম হলে নাসির নগরের মতো ঘটনা থেকে রক্ষা পায় কাউনিয়ার শহীদবাগ। এঘটনায় গুজব ছড়ান সন্দেহভান ৪ জনকে পুলিশ আটক করে জেল হাজতে প্রেরন করেছে। অল্প সময়ের মধ্যে বিষয়টির সমাধান করায় এলাকাবাসী থানা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা প্রশসন এবং জনপ্রতিনিধিদের ধন্যবাদ জানান। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত