নতুন চোটে বিপিএলের শুরুতে মাঠে ফেরা অনিশ্চিত মাশরাফি

  ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২২, ১১:২৯ |  আপডেট  : ২৩ এপ্রিল ২০২৪, ০৬:০৯

তামিম ইকবালকে নেটে বোলিং করেছেন, তবে সেটা ছোট রানআপে। সাপোর্ট স্টাফ ডেকে ফিতা মেপে এরপর নিজের পুরো রানআপ নির্দিষ্ট করে নিলেন মাশরাফি বিন মুর্তজা। প্রথমবার বল করার জায়গায় ঢুকেও বলটা করলেন না। দ্বিতীয়বার চেষ্টায় থেমে গেলেন রানআপের মাঝপথেই। এরপর মাঠ ছেড়েই উঠে গেলেন! পরে জানা গেল, নতুন চোটে পড়েছেন বিপিএলের সফলতম অধিনায়ক। ফলে বিপিএলের শুরু থেকে মিনিস্টার ঢাকার হয়ে খেলা আরেকবার অনিশ্চিত হয়ে পড়ল মাশরাফির।

২০২০ সালের ডিসেম্বরের পর থেকেই প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেট খেলেননি মাশরাফি। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতেও দেখা যায়নি এ পেসারকে। তবে বিপিএল সামনে রেখে নিজেকে প্রস্তুত করছিলেন, সে সময়ই চোট পেয়েছিলেন পিঠে। সেই ব্যথার কারণে পুরোদমে বোলিং অনুশীলন শুরু করতে পারেননি এত দিন।

মাশরাফি রানিং ও স্ট্রেচিংয়ের সঙ্গে ছোট রানআপে বোলিং করেছেন গত কয়েক দিন। আজ শেরেবাংলা স্টেডিয়ামে একাডেমি মাঠে পুরো রানআপে বল করার সময় ‘গ্লুটস’ বা নিতম্বের মাংসপেশিতে চোট পেয়েছেন জাতীয় দলের সাবেক এ অধিনায়ক। এরপরই দলের ফিজিওর সঙ্গে উঠে যেতে দেখা যায় মাশরাফিকে। পরে একাডেমি মাঠে ফিরলেও আর অনুশীলন করতে দেখা যায়নি তাঁকে।

মিনিস্টার ঢাকার ম্যানেজার সাইফুল ইসলাম  মাশরাফির চোট নিয়ে বলেছেন, ‘ফিজিও বলেছে, মাশরাফির চোটটা তেমন বড় কিছু নয়। টান পড়ার কারণে ম্যাসাজ নিতে হয়েছে একটু।’ অবশ্য ২১ জানুয়ারি টুর্নামেন্টের শুরু থেকে তাঁকে পাওয়া যাবে কি না, সেটা নিশ্চিত করতে পারেননি সাইফুল, ‘আপাতত পর্যবেক্ষণে থাকবে। বাকিটা আল্লাহ ভরসা।’

তামিম, মাহমুদউল্লাহর সঙ্গে এবার মিনিস্টার ঢাকায় খেলবেন মাশরাফি, বিপিএলে এ তিনজন সিনিয়র ক্রিকেটার প্রথমবারের মতো খেলবেন একই দলে। গতকাল দলটির অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে জাতীয় টি-টোয়েন্টির নেতৃত্বে থাকা মাহমুদউল্লাহকেই।

ঢাকায় মাশরাফি ছাড়াও পেসার হিসেবে আছেন রুবেল হোসেন, ইবাদত হোসেন, শফিউল ইসলামরা। বিদেশিদের মধ্যে আছেন শ্রীলঙ্কার পেস বোলিং অলরাউন্ডার ইসুরু উদানা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত