দেশে করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ১৩২৪

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১৪ জুলাই ২০২২, ২০:৫৩ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ০২:৫৯

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৬ জন মারা গেছেন এবং শনাক্ত হয়েছে ১ হাজার ৩২৪ জন। গতকাল শনাক্ত ছিল ১ হাজার ২৭ জন। এখন পর্যন্ত মৃত্যু ২৯ হাজার ২২৩ জন এবং শনাক্ত ১৯ লাখ ৯৩  হাজার ৩৮২ জন। বৃহস্পতিবার (১৪ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

আর গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ১৩১ নমুনা পরীক্ষার বিপরীতে প্রতি ১০০ জনে শনাক্তের হার ১১ দশমিক ৮৯ শতাংশ। এদিন সুস্থ হয়েছেন এক হাজার ৭৪৭ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৯ লাখ ১৯ হাজার ১৬৬ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ১২৬টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ১৩১টি। এখন পর্যন্ত এক কোটি ৪৪ লাখ ৭৫ হাজার ৩৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১১ দশমিক ৮৯ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৭৭ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৬ দশমিক ২৮ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৪ জন পুরুষ এবং ২ জন নারী। মৃত্যুবরণকারীদের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ জন,  ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন। মৃত্যুবরণকারীদের ৩ জন ঢাকায় এবং ৩ জন ময়মনসিংহে অবস্থান করছিলেন।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত