দেশে করোনায় ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৮৪

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২১, ১৮:৫১ |  আপডেট  : ৭ ডিসেম্বর ২০২১, ১৫:১১

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩ জন মারা গেছেন। গতকালে চেয়ে আজ ১ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিলেন ২ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মারা গেছে ২৭ হাজার ৯৫৮ জন। মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়েছে, আজ ঢাকা বিভাগে ১ জন এবং চট্টগ্রাম বিভাগে ২ জন মারা গেছেন। তবে, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। 

এদিকে, আজ ১৯ হাজার ৫৬৮ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৮৪ জন। গতকাল ১৮ হাজার ৬১৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৬১৪ জন। গতকালের চেয়ে আজ শনাক্তের হার বেড়েছে দশমিক ০৩ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৪২ শতাংশ, যা আজ বেড়ে হয়েছে ১ দশমিক ৪৫ শতাংশ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশে এ পর্যন্ত ১ কোটি ৭ লাখ ৬১ হাজার ৯৭৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৪ হাজার ৬৩৬ জন। মোট শনাক্তের হার ১৪ দশমিক ৬৩ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ৪৫৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৭৬ জন। শনাক্তের হার ১ দশমিক ৩০ শতাংশ এবং গতকাল এ হার ছিল ১ দশমিক ৫০ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় ১ জন মারা গেছেন। তবে গতকাল কেউ মারা যায়নি।
 
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩১৮ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৩ শতাংশ। গতকালও সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ৭৩ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ৮৫৫ জন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত