দেশের প্রথম অ্যাসুরেন্স কার্ড আনলো স্ট্যান্ডার্ড চার্টার্ড

  প্রেস রিলিজ

প্রকাশ: ১১ মে ২০২৩, ১৭:০৮ |  আপডেট  : ১৫ এপ্রিল ২০২৪, ০০:০৭

মেটলাইফ এবং মাস্টারকার্ডের সহযোগিতায় দেশের প্রথম অ্যাসুরেন্স কার্ড চালু করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। এই ক্রেডিট কার্ডের মাধ্যমে কার্ডহোল্ডাররা দৈনন্দিন ব্যবহারের পাশাপাশি ইন্স্যুরেন্স সুবিধাও উপভোগ করতে পারবেন। স্ট্যান্ডার্ড চার্টার্ড-এর মাধ্যমে কার্ডহোল্ডাররা ইন্স্যুরেন্স প্রিমিয়াম ছাড়াই মেটলাইফের হেলথ ও লাইফ ইন্স্যুরেন্স প্ল্যানের বিভিন্ন সুবিধা পাবেন। প্রথম বছরে কোনো প্রকার বার্ষিক ফি ছাড়াই অ্যাসুরেন্স কার্ডটি ব্যবহার করা যাবে। কার্ডহোল্ডাররা চিকিৎসা ও স্বাস্থ্যসেবার পাশাপাশি মৃত্যু ও অন্যান্য স্বাস্থ্য জটিলতায় ৫ লক্ষ টাকা পর্যন্ত ইন্স্যুরেন্স কভারেজ পাবেন। এছাড়া, হাসপাতালে থাকার ক্ষেত্রে দৈনিক ৩ হাজার টাকা পর্যন্ত ইন্স্যুরেন্স কভারেজ দিবে কার্ডটি। দেশব্যাপি নির্দিষ্ট কিছু স্বাস্থ্যকেন্দ্রে এই কার্ডটি ব্যবহার করে ৩৫% পর্যন্ত ছাড় পাওয়া যাবে। আরও থাকছে বিনামূল্যে প্রায়োরিটি পাস, বিমানবন্দর লাউঞ্জ এবং বিভিন্ন রেস্তোরাঁয় ‘একটি কিনলে একটি ফ্রি’ অফারসহ অন্যান্য সুবিধা উপভোগ করার সুবর্ণ সুযোগ।

এ প্রসঙ্গে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর সিইও নাসের এজাজ বিজয় বলেন, স্ট্যান্ডার্ড চার্টার্ড সর্বদা ক্লায়েন্টদের জীবনমান উন্নত করতে এবং ভবিষ্যত সুরক্ষা নিশ্চিতে সাহায্য করে থাকে। এই অ্যাসুরেন্স কার্ডটি ব্যবহার করে ক্লায়েন্টরা ডিজিটাল লেনদেনের মাধ্যমে ডাক্তার দেখানো, হাসপাতালের খরচ, জীবন বীমা সুবিধা পাবেন, এবং নিরাপদ ও দুশ্চিন্তামুক্ত ভবিষ্যত নিশ্চিত করতে পারবেন। দেশের প্রথম বীমা-সমর্থিত ক্রেডিট কার্ড চালুর মাধ্যমে ক্লায়েন্টদের বিপদকালীন মূহুর্তে সাহায্যে নিশ্চয়তা দিতে পেরে আমরা গর্বিত। একইসাথে, এর দ্বারা আরও একবার প্রমাণ হলো যে, ক্যাশলেস বাংলাদেশ গড়ার এখনই উপযুক্ত সময়। আমাদের সাথে অংশীদারিত্বের মাধ্যমে সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকের ক্রেডিট কার্ডটি চালু করার জন্য আমি মেটলাইফ এবং মাস্টারকার্ডের কে ধন্যবাদ জানাতে চাই।” মেটলাইফ বাংলাদেশ-এর সিইও আলা আহমেদ বলেন, “এই উদ্ভাবনী ক্রেডিট কার্ডটি চালু করতে স্ট্যান্ডার্ড চার্টার্ড এবং মাস্টারকার্ডের সহযোগিতা পেয়ে আমরা আনন্দিত। মেটলাইফ-এর বিশ্বমানের ইন্স্যুরেন্স সুরক্ষা কার্ডহোল্ডারদের বিভিন্ন ক্ষেত্রে দুশ্চিন্তামুক্ত থাকতে সাহয্য করবে, আত্মবিশ্বাস জোগাবে এবং একইসাথে দৈনন্দিন বিভিন্ন সুবিধা উপভোগের সুযোগ প্রদান করবে।”

মাস্টারকার্ড বাংলাদেশ-এর কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, “স্ট্যান্ডার্ড চার্টার্ড এবং মেটলাইফ অ্যাসুরেন্স ক্রেডিট কার্ড চালুর মাধ্যমে কার্ডহোল্ডারদের জন্য সেরা সুবিধা নিশ্চিতের মাস্টারকার্ডের প্রতিশ্রুতি প্রতিফলিত হয়েছে। কার্ডে দীর্ঘমেয়াদী স্বাস্থ্যকে অগ্রাধিকার দিয়ে কার্ডহোল্ডারদের জন্য বিভিন্ন সুবিধা দেওয়া হয়েছে। মাস্টারকার্ড কার্ডহোল্ডারদের চাহিদা পূরণের মাধ্যমে সকলের পছন্দের শীর্ষে পৌঁছাতে আশাবাদী।” দীর্ঘ ১১৮ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশে নিরবচ্ছিন্ন কার্যক্রম পরিচালনা করা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকই দেশের একমাত্র বহুজাতিক ব্যাংক। টেকসই ও সমতার আদর্শকে কেন্দ্রে রেখে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের জন্য ব্যাংকটি প্রতিশ্রুতিবদ্ধ। দেশের সমৃদ্ধিতে ভূমিকা রাখায় স্ট্যান্ডার্ড চার্টার্ড ২০২২ সালে ২৫টিরও বেশি আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেয়েছে।

মেটলাইফ বাংলাদেশ দেশের সর্ববৃহৎ জীবন বীমাকারী প্রতিষ্ঠান। মেটলাইফ প্রচলিত ও উদ্ভাবনী পণ্যের মিশ্রণে বিভিন্ন আর্থিক সুরক্ষা প্রদান করে, যেমন; পার্সোনাল ও গ্রুপ জীবন বীমা পলিসি, পেনশন স্কিম, শিশুদের শিক্ষা পলিসি, সঞ্চয় স্কিম, গুরুতর অসুস্থতা বীমা, এবং দুর্ঘটনা ও স্বাস্থ্য পণ্য ইত্যাদি। পেমেন্ট শিল্পে মাস্টারকার্ড একটি বৈশ্বিক প্রযুক্তি প্রতিষ্ঠান। মাস্টারকার্ড অন্তর্ভুক্তিমূলক ডিজিটাল অর্থনীতিকে
সংযুক্ত করে, যা লেনদেনগুলোকে নিরাপদ, সহজ, স্মার্ট এবং অ্যাক্সেসযোগ্য করে তোলে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত