'ঢাকা-ওয়াশিংটনের সম্পর্ক অত্যন্ত মধুর, প্রতিনিয়ত আলোচনা করছি'

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২১, ১৫:২১ |  আপডেট  : ২৬ এপ্রিল ২০২৪, ০১:২৩

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, র‍্যাবের সাত কর্মকর্তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা নিয়ে আলোচনা অব্যাহত রাখবো।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের ঢাকা সফর নিয়ে এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ভার্চ্যুয়ালি অংশ নেন।

সেখানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ তথ্য জানান তিনি। এক প্রশ্নের উত্তরে ড. মোমেন বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র যে নিষেধাজ্ঞা দিয়েছে সেটি দুঃখজনক। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আমাকে আলোচনা করে একটি করে উত্তর দেওয়ার জন্য দায়িত্ব দিয়েছেন। একা হুট করে উত্তর দেওয়া ঠিক হবে না।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রে প্রতি বছর ৬ লাখ লোক নিখোঁজ হয়। সেখানেও বিচার বহির্ভূত হত্যা হয়। তবে যুক্তরাষ্ট্রে যারা এসব করে তাদের বিরুদ্ধে শাস্তি নেওয়ার কথা আমি কোনদিন শুনিনি।

ড. মোমেন আরও বলেন, আমাদের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক অত্যন্ত মধুর। প্রতিনিয়ত তাদের সঙ্গে বিভিন্ন ইস্যুতে আলোচনা করছি। হঠাৎ করে কেন তারা নিষেধাজ্ঞা দিলো এটা নিয়ে ওদের সঙ্গে আলোচনা করবো। ওদের সব সিদ্ধান্ত সঠিক নয়। এর অনেক নজির আছে। উনাদেরও অনেক পরিপক্ক ও জ্ঞানী লোক আছেন। তারা যাতে তাদের অবস্থান পরিবর্তন করে আমরা সেই প্রচেষ্টাই চালাবো। আর এ সিদ্ধান্তে ঢাকা-ওয়াশিংটন সম্পর্কে কোনো প্রভাব পড়বে না।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত