ডেঙ্গুতে প্রাণ ঝরল আরও পাঁচজনের, নতুন রোগী ৯০৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২২, ১৯:২২ |  আপডেট  : ৫ মে ২০২৪, ২৩:৩৮

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৯০৩ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে আরও পাঁচ ডেঙ্গুরোগীর মৃত্যু হয়েছে।
 
সোমবার (২৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৯০৩ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৫৭৫ জন ও ঢাকার বাইরে ৩২৮ জন।

বর্তমানে সারাদেশে তিন হাজার ৪৮২ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে দুই হাজার ২৯০ জন ও ঢাকার বাইরে এক হাজার ১৯২ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৪ অক্টোবর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩১ হাজার ৯৬৬ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ২২ হাজার ৫৮৮ জন ও ঢাকার বাইরে নয় হাজার ৩৭৮ জন।

একই সময়ে সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ২৮ হাজার ৬৫০ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ২০ হাজার ২২৯ জন ও ঢাকার বাইরে আট হাজার ৪২১ জন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে পাঁচজন মারা গেছেন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১১৮ জন মারা গেছেন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত