টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৭ আগস্ট ২০২২, ১৩:৩৩ |  আপডেট  : ১৯ এপ্রিল ২০২৪, ১৮:০২

জিম্বাবুয়েতে টস জেতার দেখা নেই বাংলাদেশের! আবারও হেরেছেন তামিম ইকবাল। ‍গুরুত্বপূর্ণ দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে। ফলে ব্যাটিং দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের সিরিজ বাঁচানোর মিশন।

আজ (রবিবার) হারারে স্পোর্টস ক্লাব মাঠে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে। সফরকারীদের জন্য ম্যাচটি বাঁচা-মরার। কারণ তিন ম্যাচের সিরিজের প্রথমটি জিম্বাবুয়ে জিতেছে। ফলে আজ হারলেই সিরিজ হারাবে লাল-সবুজ জার্সিধারীরা। গুরুত্বপূর্ণ এই ম্যাচে একাদশে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ।

আগেই জানা গিয়েছিল, চোটে খেলতে পারবেন না লিটন দাস ও মোস্তাফিজুর রহমান। তাদের জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন নাজমুল হোসেন শান্ত ও হাসান মাহমুদ। আর মোসাদ্দেক হোসেনকে বসিয়ে আনা হয়েছে বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামকে।

জিম্বাবুয়ের একাদশে আরও বড় পরিবর্তন। প্রথম ম্যাচ জেতার পরও উইনিং কম্বিনেশন ভেঙেছে স্বাগতিকরা। একাদশে এনেছে পাঁচটি পরির্বতন। এসেছেন তাদিওয়ানাশে মারুমানি, তাকুজওয়ানাশে কাইতানো, টনি মুনিয়োঙ্গা, ব্র্যাড এভান্স ও তানাকা চিভাঙ্গা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাইজুল আহমেদ, হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে: তাদিওয়ানাশে মারুমানি, তাকুজওয়ানাশে কাইতানো, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাদেভেরে, সিকান্দার রাজা, রেগিস চাকাভা (অধিনায়ক ও উইকেটকিপার), টনি মুনিয়োঙ্গা, লুক জঙ্গোয়ে, ব্র্যাড এভান্স, ভিক্টর নিয়াউচি, তানাকা চিভাঙ্গা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত