গ্রামে আবারও বাঘের হানা, আতঙ্কে গ্রামবাসী     

  স্টাফ রিপোটার,বাগেরহাট 

প্রকাশ: ১১ মে ২০২২, ১৯:৫৩ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ১৪:৪৪

বাগেরহাটের শরণখোলার পশ্চিম বানিয়াখালী গ্রামে গত সোমবার রাতে আবারও বাঘের দেখা মিলেছে। এতে ওই গ্রামের মানুষজন বাঘ আতঙ্কে ভুগছেন। এরই মধ্যে ইউনিয়ন পরিষদ থেকে সতর্কবার্তা প্রচার করা হয়েছে।

শরণখোলার খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন বলেন, তাঁর ইউনিয়নের পশ্চিম বানিয়াখালী গ্রামের মানুষ বাঘ আতঙ্কে রয়েছেন। সোমবার দিবাগত রাত ১০টার দিকে ওই গ্রামের জাকির হোসেনের বাড়ির আঙিনায় একটি বাঘ হুংকার দেয়। এ সময় ঘরের ঘুমন্ত লোকজন জেগে উঠে আলো জ্বালালে বাঘটি দৌড়ে পালিয়ে যায়। বাড়িটির আঙিনায় বাঘের অনেকগুলো পায়ের ছাপ দেখা যায়। ইউপি চেয়ারম্যান বলেন, গত ৩-৪ দিন যাবৎ পশ্চিম বানিয়াখালী গ্রামে বাঘের আনাগোনায় গ্রামের মানুষজন আতঙ্কিত রয়েছে। মানুষকে সতর্ক থাকা ও বাঘ খুঁজে তার সন্ধান ও কেউ যাতে বাঘটিকে না মেরে ফেলে সে জন্য প্রচারণা চালানো হচ্ছে।

প্রত্যক্ষদর্শী পশ্চিম বানিয়াখালী গ্রামের আবুল কালাম মাল বলেন, টর্চের আলোয় তিনি মাঝারি আকারের গায়ে ডোরাকাটা রঙের বাঘটিকে তাঁর বাড়ির সামনে দিয়ে রাস্তার দিকে দৌড়ে যেতে দেখেছেন।

পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো. শহীদুল ইসলাম বলেন, লোকালয়ে বাঘের খবর পেয়ে বনরক্ষীদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে। গ্রামবাসীদের সতর্ক থাকার জন্য বন বিভাগের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত