করোনা ভাইরাসে একদিনে ৩৪ মৃত্যু, নতুন শনাক্ত ৩৫৮৭

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মার্চ ২০২১, ১৬:০৯ |  আপডেট  : ২১ মে ২০২৪, ০২:৫০

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে, যা প্রায় সাড়ে তিন মাসের মধ্যে সর্বোচ্চ। গত একদিনে এই সময়ে সংক্রমণ ধরা পড়েছে আরও ৩ হাজার ৫৮৭ জনের শরীরে, যা প্রায় সাড়ে আট মাসের মধ্যে সবচেয়ে বেশি।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় দেশে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৮ হাজার ৭৯৭ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্ত হয়েছে ৫ লাখ ৮৪ হাজার ৩৯৫ জন।

দৈনিক মৃত্যুতে এর আগে গত বছরের ২০ ডিসেম্বর এর চেয়ে বেশি মৃত্যু হয়েছিল। সেদিন ৩৮ জনের মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। আর গেল ২৪ ঘণ্টার চেয়ে বেশি আক্রান্ত ছিল গত ২ জুলাই; সেদিন ৪ হাজার ১৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল।

২৪ ঘণ্টায় দেশের ২২২টি ল্যাবে ২৭ হাজার ৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এই সময়ে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২৬। মোট রোগী শনাক্তের হার ছিল ১২ দশমিক ৯৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৮৫ জন। এ নিয়ে সুস্থ হলেন ৫ লাখ ২৯ হাজার ৮৯৪ জন। সুস্থতার হার ৯১ দশমিক ৬৭ শতাংশ। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত ৩৪ জনের মধ্যে ২৫ পুরুষ ও ৯ জন নারী আছেন। বয়স বিবেচনায় তাদের মধ্যে দশোর্ধ্ব এক, বিশোর্ধ্ব এক, ত্রিশোর্ধ্ব দুই, চল্লিশোর্ধ্ব এক, পঞ্চাশোর্ধ্ব ১১ ও ষাটোর্ধ্ব ১৮ জন।

বিভাগ অনুযায়ী ঢাকা বিভাগে ২৭ জন, চট্টগ্রাম তিনজন, খুলনা একজন বরিশাল একজন রংপুর একজন, ময়মনসিংহে একজনের মৃত্যু হয়েছে।

দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে গত বছরের ৮ মার্চ। ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর সংবাদ দেয় স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে করোনাভাইরাস সংক্রমণের তথ্য প্রকাশ করা হয়। ২০২০ সালের ৪ জানুয়ারি বিশ্ব স্বাস্থ্য সংস্থা চীনে ভাইরাসটির প্রাদুর্ভাবের কথা ঘোষণা করে।

পরিস্থিতি বিবেচনা করে স্বাস্থ্য অধিদপ্তর ৪ জানুয়ারি থেকেই দেশের বিমানবন্দরসহ সব স্থল ও নৌবন্দরে বিদেশ থেকে আসা যাত্রীদের স্ক্রিনিং শুরু করে। ওই বছরের ৪ মার্চ সমন্বিত করোনা কন্ট্রোল রুম চালু করা হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত