এশিয়ান গেমসে কাবাডিতে পদক হাতছাড়া বাংলাদেশের

  ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ৪ অক্টোবর ২০২৩, ১৪:৫২ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ২৩:২৭

এশিয়ান গেমসে ছেলেদের কাবাডি ইভেন্টে জাপানকে উড়িয়ে দারুণ শুরু করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ভারত ও তৃতীয়টিতে চাইনিজ তাইপের কাছে হেরে পদক হাতছাড়া করেছে লাল-সবুজের দল। আসরে মেয়েদের কাবাডিতেও পদক আনতে পারেনি বাংলাদেশ।

চীনের হ্যাংজুর জিয়াওশান গুয়ালি স্পোর্টস সেন্টারে ছেলেদের ম্যাচে চাইনিজ তাইপের সঙ্গে ৩১-১৮ পয়েন্টে হেরেছে বাংলাদেশ। হেরে সেমিফাইনালে ওঠার স্বপ্নভঙ্গ হয় অধিনায়ক তুহিন তরফদারের দলের।

ম্যাচের প্রথমার্ধে ১০-৮ পয়েন্টের লিড নিয়ে বাংলাদেশের বিপক্ষে আধিপত্য বিস্তার করে তাইপে। দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে দলটি এবং একটি কৃতিত্বপূর্ণ ‘লোনা’ অর্জন করে।

অলিখিত কোয়ার্টার ফাইনালে হারের ফলে সেমিফাইনালে ওঠা ও ব্রোঞ্জ জয়ের স্বপ্ন ভাঙে বাংলাদেশের ছেলেদের। এশিয়ান গেমসে কাবাডির নিয়ম অনুযায়ী সেমিতে উঠলেই ব্রোঞ্জ নিশ্চিত করবে কোনো দল।

কাবাডির ছেলেদের ইভেন্টে ‘এ’ গ্রুপে খেলেছে বাংলাদেশ। গ্রুপে অন্য দেশগুলো- ভারত, চাইনিজ তাইপে, থাইল্যান্ড এবং জাপান। বৃহস্পতিবার একই ভেন্যুতে গ্রুপের শেষ ম্যাচে থাইল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

ছেলেদের পদক হাতছাড়ার দিনে ছিল মেয়েদের খেলাও। আগের ম্যাচে নেপালের বিপক্ষে হেরে কার্যত পদক হাতছাড়া হয় বাংলাদেশের মেয়েদের। এই ম্যাচে গত আসরের স্বর্ণজয়ী ইরানের কাছে নাস্তানাবুদ হয়েছে তারা। ইরানের ৫২ পয়েন্টের বিপরীতে ১৫ পয়েন্ট নিয়ে আসর শেষ করেছে বাংলাদেশের মেয়েরা।

১৯তম এশিয়ান গেমসে মেয়েদের কাবাডি ইভেন্টে গ্রুপ ‘এ’তে ছিল চার দল ও গ্রুপ ‘বি’তে তিন দল। বাংলাদেশ ছিল ইরান ও নেপালের সঙ্গে ‘বি’ গ্রুপে। দুই গ্রুপ থেকে সেরা দুদল খেলছে সেমিফাইনালে। দুম্যাচের দুটিতে হেরে ব্রোঞ্জের স্বপ্ন ভাঙে বাংলাদেশের।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত