উৎসবমুখর পরিবেশে শুরু অ্যাম্বাসি ফুটবল ফেস্ট

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২৩, ১৪:৫১ |  আপডেট  : ২৯ এপ্রিল ২০২৪, ১১:০৭

শুরু হয়েছে অ্যাম্বাসি ফুটবল ফেস্টের চতুর্থ আসর। ১৬ টি দলের অংশগ্রহণে বাংলাদেশে নিযুক্ত হাইকমিশন ও দূতাবাসগুলোকে নিয়ে এই ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে। 

গত তিনবারের মতো এবারও বেশ উৎসবমুখর পরিবেশে মাঠে গড়ায় আয়োজনটি। শুক্রবার (২৪ নভেম্বর) সকালে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় জাতিসংঘ ও কানাডা। নকআউট ফরম্যাটের ম্যাচটি জিতে সরাসরি কোয়ার্টার ফাইনালে যায় জাতিসংঘ। দিনের ২য় ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে যুক্তরাজ্য। 

এরপর আসরটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এসময় অস্ট্রেলিয়া, ইতালি, ইন্দোনেশিয়া, রাশিয়া, পাকিস্তান ও চীনের রাষ্ট্রদূতরা উপস্থিত ছিলেন। 
 
সেভেন এ সাইড ফরম্যাটে ২০ মিনিট করে অনুষ্ঠিত হয় ম্যাচগুলো। শুক্রবার সারাদিনে ১৬টি দল আটটি ম্যাচে পরস্পরের মুখোমুখি হয়। সেখান থেকে জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়, রাশিয়া, চীন, সৌদি আরব ও পাকিস্তান। 

শনিবার (২৫ নভেম্বর) চার কোয়ার্টার ফাইনালের পর, দুটি সেমিফাইনাল, ৩য় স্থান নির্ধারনী এবং ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। ফাইনালে ম্যাচ শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেবেন মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত