ইতালির ভেনিস বিএনপির আয়োজনে মহান স্বাধীনতা দিবস পালিত  

  জাকির হোসেন সুমন, ব্যাুরো চীফ ইউরোপ

প্রকাশ: ২৮ মার্চ ২০২২, ২০:৪২ |  আপডেট  : ১১ এপ্রিল ২০২৪, ০১:৫৫

বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা  সভা ও নৈশভোজের  আয়োজন করেন ইতালির ভেনিস শাখা বিএনপি । ভেনিস শাখা যুবদলের সার্বিক সহযোগিতায়  ভেনিসের মারঘেরায়  একটি  রেস্তোরাঁয়  আয়োজন  করা হয় আলোচনা সভা। শুরুতের পবিত্র কুরআন তেলওয়াতের মাধমে আলোচনা সভা শুরু করা হয় ।  পবিত্র কুরআন তেলওয়াত  করেন  সহ সাংগঠনিক সম্পাদক  দিদারুল আলম ।  

ভেনিস বিএনপির  সভাপতি  আব্দুল আজিজ সেলিম এর সভাপতিত্বে  ও সাধারন সম্পাদক  শমসের  আকবীর পলাশ এর পরিচালনায়   প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগন্জের  হরগঙ্গা কলেজের সাবেক  ছাত্রনেতা ও ভেনিস বিএনপির  প্রধান উপদেষ্টা  শামীম দেওয়ান।   প্রধান অতিথির বক্তব্যে  শামীম দেওয়ান বলেন  আন্তর্জাতিক  অঙ্গনে  বাংলাদেশকে তুলে ধরতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ভূমিকা  ছিলো অপরিসীম । দেশ রক্ষায়  স্বাধীনতা  যুদ্ধে  অংশগ্রহণ করে বিশেষ ভূমিকা পালন সহ কালুরঘাট বেতার কেন্দ্র থেকে  স্বাধীনতা ঘোষনা  করার কথা বাংলাদেশীরা চিরোদিন মনে রাখবে।  বর্তমান সরকার ভোটের অধিকার কেরে নিয়ে এককভাবে উন্নয়নের নামে লিটপাট ও অর্থ পাচার করে বাংলাদেশ টাকে তলাবিহীন ঝুড়ি তে পরিনত করেছে।  গনতন্ত্র  মানুষের অধিকার ফিরিয়ে আনতে আগামীতে বিএনপিকে  ভোটের মাধ্যমে জয়যুক্ত করার আহবান জানান তিনি।

  

উক্ত আলোচনা সভায় প্রদান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন  ভেনিস বিএনপির  সাংগঠনিক সম্পাদক  ইব্রাহিম সরদার ,   বিশেষ  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ভেনিস বিএনপির  সাবেক প্রধান উপদেষ্টা  জাহাঙ্গীর আলম  ,  ইতালি বিএনপির  ত্রান বিষয়ক সম্পাদক  সজিব মনসুর ,   অন্যানের মধ্য বক্তব্য রাখেন  বিএনপি  নেতা  হাবীবুর রহমান সিকদার , মোহাম্মদ কামাল মোল্লা ,  আশিক পল্স, ভেনিস যুবদলের আহবায়ক  জুবরাজ দেওয়ান , দিদারুল আলম ,  আব্দুল মোতালিব ,  আব্দুল মান্নান  ,  আসিকুর রহমান  প্রমুখ।  সে সময়  জুবরাজ দেওয়ান কে আহবায়ক  ও দিপু নাছির কে সদস্য সচিব করে  ভেনিস যুবদলের  ১৩ সদস্য  বিশিষ্ট  আহবায়ক কমিটি ঘোষণা করা হয় । পরিশেষে  সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি  ঘটে ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত