আবারও হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২৯ আগস্ট ২০২২, ০৯:৪৮ |  আপডেট  : ১৬ এপ্রিল ২০২৪, ১৩:০৫

আবারও হাসপাতালে ভর্তি করানো হয়েছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে। রবিবার (২৮ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। এদিন সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে গুলশানের বাসা থেকে রওয়ানা দিয়ে রাত ৯টা ৪০ মিনিটে পৌঁছান হাসপাতালে। তার মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এসব তথ্য জানান।

শায়রুল কবির খান জানান, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ। তাকে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বিস্তারিত তার চিকিৎসক ডা. এজেডএম জাহিদ হোসেন জানাবেন।

দলীয় সূত্র বলছে, বাসায় রেখে যেসব চিকিৎসা দেওয়া সম্ভব হচ্ছে না, সেসব চিকিৎসা দিতেই খালেদা জিয়াকে এভার কেয়ারে ভর্তি করা হয়েছে। এখানে তার কিছু পরীক্ষা ও ট্রিটমেন্ট শুরু হবে রাত থেকেই।

খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার সময় বরাবরের মতো নেতাকর্মীদের ভিড় ছিল। সিনিয়র নেতাদের কাউকে দেখা না গেলেও দলের মধ্যম-সারির নেতারা অনেকেই ছিলেন। রুহুল কবির রিজভী, আমান উল্লাহ আমান, হাবিবুন নবী খান সোহেলসহ সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন হাসপাতালে। ধারণা করা হচ্ছে, সোমবার (২৯ আগস্ট) খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে ব্রিফ করবেন তার চিকিৎসকেরা।

২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে মুক্তি পেয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে বাসায় আসেন বিএনপি চেয়ারপারসন। ২০২১ সালের ১১ এপ্রিল করোনা পজিটিভ রিপোর্ট আসে তার। একই বছরের ১৫ এপ্রিল এভার কেয়ার হাসপাতালে সিটিস্ক্যান করা হয়। ২৭ এপ্রিল কোভিড-১৯ ভাইরাসের পজিটিভ চিকিৎসার জন্য প্রথম এভার কেয়ার হাসপাতালে ভর্তি হন। ১৯ জুলাই করোনার টিকার প্রথম ডোজ টিকা নেন। ১৮ আগস্ট নেন দ্বিতীয় ডোজ। এ বছরের ২৪ ফেব্রুয়ারি বুস্টার ডোজ নেন তিনি।

৭৬ বছর বয়সী খালেদা জিয়া বুকে ব্যথা নিয়ে ১০ জুন গভীর রাতে এভার কেয়ার হাসপাতালে ভর্তি হন। পরের দিন (১১ জুন) খালেদা জিয়ার হৃদপিণ্ডের ব্লক অপসারণ করে একটি ‘স্টেন্ট’ বসানো হয়েছিল। কিছুটা সুস্থ হওয়ার পরে ২৪ জুন তাকে বাসায় নিয়ে আসা হয়।

এরপর বাসা থেকেই এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিক্যাল বোর্ডের তত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। এর আগে গত ২২ আগস্ট নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করাতে হাসপাতালে গিয়েছিলেন খালেদা জিয়া।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত