আইপিএলে বাংলাদেশের কেউ আর নেই

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২৩, ১৩:২০ |  আপডেট  : ১ মে ২০২৪, ০৫:৩৭

সাকিব আল হাসানের জন্য আজকের দিনটা খুশির। যা চেয়েছেন, তা পেয়েছেন। জাতীয় নির্বাচন ২০২৪-এ আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন বাংলাদেশ দলের বাঁহাতি ওপেনার, আজ মাগুরা-১ আসনে নৌকার মনোনীত প্রার্থী হিসেবে সাকিবের নামই ঘোষণা করেছে আওয়ামী লীগ। 

এর আগে গতকাল জানা গেছে, পাকিস্তানের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ পিএসএলের সর্বোচ্চ দামের ক্যাটাগরি প্লাটিনাম-এ সাকিবকে রাখা হয়েছে। পিএসএলের নিলাম হবে আগামী ১৪ ডিসেম্বর। 

কিন্তু আরেক ফ্র্যাঞ্চাইজি লিগ - ভারতের আইপিএলের দিক থেকে আজ সাকিবের জন্য দিনটা একটু হতাশার। লিটন দাসের জন্যও। আইপিএলে তাদের ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স দুজনকেই ছেড়ে দিয়েছে। 

আইপিএলের নিলাম হবে আগামী ১৯ ডিসেম্বর, দুবাইয়ে। তার আগে আজ দলগুলো কোন কোন খেলোয়াড়কে আগামী মৌসুমের জন্য ধরে রাখছে (রিটেইনড প্লেয়ারস) আর কোন কোন খেলোয়াড়কে ছেড়ে দিচ্ছে (রিলিজড প্লেয়ারস), সে তালিকা জানিয়ে দিয়েছে। কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) মোট ১২ জন খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে, সেই তালিকায় আছেন বাংলাদেশের দুজনই - সাকিব ও লিটন। 

এদিকে আরেক ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিট্যালস তাদের রিলিজড প্লেয়ারসের তালিকায় রেখেছে বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকে। 

তাতে যা হলো, নিলামে বাংলাদেশের কোনো খেলোয়াড়কে কোনো ফ্র্যাঞ্চাইজি কিনবে কি না, সেটা ভবিষ্যতের ব্যাপার, তবে আপাতত বাংলাদেশের কোনো খেলোয়াড় আইপিএলের কোনো দলে নেই। 

গত মৌসুমে নিলাম থেকে আইপিএলের দুই দলে বাংলাদেশের এই তিন খেলোয়াড়ই সুযোগ পেয়েছিলেন।  সাকিবকে ১ কোটি ৫০ লাখ রূপির ভিত্তিমূল্যে কিনেছিল কলকাতা, লিটনকে ৫০ লাখ রূপির ভিত্তিমূল্যে। মোস্তাফিজ তো গত দুই মৌসুমই খেলেছেন দিল্লিতে।  

পরে অবশ্য সাকিব আইপিএলের আগে-পরে বাংলাদেশ দলের ব্যস্ততার কারণে কলকাতার হয়ে খেলেননি, তাঁর বদলে জেসন রয়কে টেনেছিল কলকাতা। তবে লিটন ও মোস্তাফিজ জাতীয় দলে 'অ্যাসাইনমেন্টে'র আগে-পরে আইপিএলে খেলেছেন।

খেলেছেন বলতে, যা কিছু সুযোগ পেয়েছেন আর কী! মোস্তাফিজ দুই ম্যাচে সুযোগ পেয়ে উইকেট নিয়েছেন মাত্র ১টি, লিটন সুযোগই পেয়েছেন ১ ম্যাচে, করেছেন ৪ রান।

কা/আ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত