অসচ্ছল পরিবারের বিবাহ যোগ্য নারীদের “বিবাহের কার্ড” প্রদানের ঘোষণা

  মেহেরপুর প্রতিনিধিঃ

প্রকাশ: ৫ জুন ২০২২, ১৪:৫০ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ০৮:২৯

মেহেরপুর পৌরসভার দরিদ্র ও অসচ্ছল পরিবারের পিতা-মাতাকে তাদের কন্যার বিবাহে পৌরসভা “বিবাহের উপহার” নামে কার্ড প্রদান করা হবে। যাতে করে দরিদ্র পরিবারের মেয়েদের বিবাহ করাতে অর্থনৈতিকভাবে কোন সমস্যায় পড়তে না হয়। কার্ডের মাধ্যমে এমন অস্বচ্ছল পিতা-মাতাকে পৌর সেবা ফান্ড থেকে বিবাহের সময় এককালীন টাকাও প্রদান করা হবে। এছাড়া পৌর শহরের নারীদের জন্য কর্মমুখী কাজ শুরু করা হবে। কাজের মধ্যেমে নারীরা যেন স্বাবলম্বী হয়ে উঠতে পারে সেজন্য হাতের কাজের প্রশিক্ষণ, অর্থনৈতিক সহযোগিতা, পৌর উদ্দোক্তা, নারী মেলাসহ “উদ্দোক্তা নারী সেবা” ডে· চালু করা হবে। শনিবার (৪ জুন) মেহেরপুর প্রেসক্লাবে পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মোতাছিম বিল্লাহ মতু তার নির্বাচনী ইশতেহারে এ ঘোষনা করেন। 

লিখিত ইশতেহারে মোতাছিম বিল্লাহ মতু বলেন, পৌর শহরের হৃদপিন্ড গড় পুকুরকে আধুনিক মানের তৈরি করে মানুষের বিনোদনের স্থানে রুপান্তর করা হবে। পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীদের বকেয়া বেতন দ্রুত পরিশোধের নিশ্চয়তা প্রদান করা হবে। নিরাপদ পানি সরবরাহের উপর বিশেষ নজরদারি রাখতে নিয়মিত ব্লি­সিং ওয়াশ করা হবে এবং চাহিদা মত সর্বাধিক নিরাপদ পানি সরবরাহ করা হবে। ইঞ্জিন চালিত রিক্সা, অটোরিক্সার বর্তমান লাইসেন্স ফি-এর ৪ ভাগের তিন ভাগ কমিয়ে আনা হবে। সেই সাথে অটোরিকশা ও রিকশা চালক ভাইদের জীবন-যাত্রার মানকে আরো উন্নত করতে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে। চলমান গড় মসজিদ নির্মাণের সুবিধার্থে ও গড় মসজিদের সর্বোচ্চ সৌন্দর্য্য বর্ধন করতে পৌরসভা সবসময় পাশে থাকবে। এমনকি শহরের সকল মসজিদ মন্দিরসহ ধর্মীয় উপাসনালয়গুলো সর্বাধিক নজর রেখে যে কোনো উন্নয়ন কাজে পৌরসভা অংশগ্রহণ করবে। সনাতন ধর্মাবলম্বী ভাইয়েদের দীর্ঘদিনের দাবি পৌর শ্মশান ঘাটকে আরো আধুনিকভাবে তৈরিসহ রাতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা গ্রহণ করা হবে। 

এছাড়া পৌরসভার প্রতিটি পরিচ্ছন্ন কর্মীর পরিবারকে পৌর এলাকায়, পৌরসভার নিজস্ব জমিতে ‘আবাসন প্রকল্প’ চালু করে একটি ঘর উপহার দেওয়া হবে। পৌরসভার প্রতিটি পরিচ্ছন্ন কর্মীকে সর্বনিম্ন ৫,০০০ (পাঁচ হাজার) টাকা বেতন প্রদান করা হবে। একটি অবাধ নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি। এসময় সেখানে স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মোতাছিম বিল্লাহ মতু’র কর্মী সমর্থকসহ ইলেকট্রনি·ও  প্রিন্ট মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত