অবশেষে পয়েন্টে ফিরল পিএসজি, বায়ার্নের গোলউৎসব

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২২, ১১:২০ |  আপডেট  : ২৬ মার্চ ২০২৪, ০৯:১৪

আগের দুই ম্যাচে লরিয়েন্ট ও লিও’র সাথে সমান ব্যবধানে ড্র করেছিল প্যারিস সেন্ট জার্মেই, পিএসজি। অবশেষে বেস্টকে সামনে পেয়ে পূর্ণ তিন পয়েন্ট তুলে নিয়ে মাঠ ছেড়েছে মাওরিসিও পচেত্তিনোর দল। করোনা থেকে সেরে উঠলেও লিওনেল মেসি ছিলেন না এই ম্যাচে। তবে ৭৪ মিনিটে ডি মারিয়ার বদলি হিসেবে নেমেছেন রামোস।

ফরাসি লিগ ওয়ানে গতরাতে পার্ক দে প্রিন্সেসে অনুষ্ঠিত ম্যাচটিতে মাইকেল দের জাকারিয়ানের দলকে ২-০ ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা। দুই অর্ধে একটি করে গোল পেয়েছে প্যারিসিয়ানরা। অপর ম্যাচে জার্মান বুন্দেসলিগায় কোলনকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ।

এ নিয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা দশ ম্যাচ অপরাজিত থাকল পিএসজি। সবশেষ গত ২৫ নভেম্বর উয়েফা চ্যাম্পিয়নস লিগে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটির কাছে ২-১ গোলে পরাজিত হয়েছিল প্যারিসের প্রতিনিধিরা।

ম্যাচে বল দখল এবং আক্রমণে প্রভাব ছিল পিএসজির। কিন্তু শুরুর দিকের প্রেক্ষাপট ছিল ভিন্ন। কয়েকটি আক্রমণে স্গোতিকদের ভীত নাড়িয়ে দিয়েছিল ব্রেস্ট। গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মার কল্যাণে এগিয়ে যেতে পারেনি সফরকারী দল। শুরুর ব্যর্থতা কাটিয়ে ম্যাচের লাগাম টেনে ধরে পিএসজি। তাদের হয়ে একটি করে গোল করেন কিলিয়ান এমবাপ্পে ও থিলো কেহের।

শুধু শীর্ষেই নয়, টেবিলে বাকিদের ধরাছোঁয়ার বাইরে আছে পিএসজি। ২১ ম্যাচে ১৫ জয়, পাঁচ ড্র এবং এক ড্রয়ে তাদের সংগ্রহ ৫০ পয়েন্ট। ৩৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে নিস।

এদিকে কোলনের মাঠে বল দখলে সমানে সমান হলেও আক্রমণে আধিপত্য ছিল বায়ার্ন মিউনিখের। সফরকারীদের হয়ে হ্যাটট্টিক করেন তারকা স্ট্রাইকার রবার্তো লেভানডফস্কি। এছাড়াও একবার জালের দেখা পান তোলিসো।

৪৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে বায়ার্ন মিউনিখ। ৪০ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে আছে বুরুশিয়া ডর্টমুন্ড।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত