৭ মার্চের ভাষণ শুনে আ' লীগের রাজনীতিতে যুক্ত হন শ্রীনগরের হারুন উর রশীদ

  কাজী দীপু, মুন্সীগঞ্জ 

প্রকাশ: ৫ অক্টোবর ২০২১, ১০:০৭ |  আপডেট  : ১৪ মে ২০২৪, ০৬:৫৬

হাজী মো. হারুন উর রশীদ শ্রীনগরের রাঢ়ীখাল ইউনিয়নের দক্ষিণ রাঢ়ীখাল গ্রামের কৃতি সন্তান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্ব পালন করছেন। বিগত সময়ে তিনি রাঢ়ীখাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। তাই আগামী ১১ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১ এর দ্বিতীয় ধাপের নির্বাচনে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার রাঢ়ীখাল ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে মো. হারুন উর রশীদ আওয়ামী লীগের একজন মনোনয়ন প্রত্যাশী। 

খোঁজ নিয়ে জানা গেছে, ১৯৭১ সালের ৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণে উৎসাহিত হয়ে আওয়ামী লীগের একজন কর্মী হয়ে শ্রীনগরে আওয়ামী  লীগের সাংগঠনিক কর্মকান্ড সুসংগঠিত করতে তৎকালীন আওয়ামী লীগের নেতৃবৃন্দের নির্দেশনায় নানা কর্মকান্ডে সক্রিয় ভাবে অংশ নেন হাজী মো. হারুন উর রশীদ। 

পরবর্তীতে ১৯৯১ সালে আওয়ামী লীগ প্রার্থী রকিব উদ্দিন খন্দকার ও ১৯৯৬ সালে আওয়ামী লীগ প্রার্থী সুকুমার রঞ্জন ঘোষের পক্ষে সক্রিয় ভাবে কাজ করেন। এর ফলে জাতীয় পার্টি ও বিএনপির শাসনামলে সন্ত্রাসী হামলার শিকার হন আওয়ামী লীগ নেতা ও রাঢ়ীখাল ইউনিয়ন পরিষদের নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হাজী মো. হারুন উর রশীদ। 

২০০১ সালে বিএনপি আবারও ক্ষমতার আসার পর সন্ত্রাসী হামলার কারনে দীর্ঘদিন এলাকা ছেড়ে আত্মগোপনে থাকতে হয়। 

সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হাজী মো. হারুন উর রশীদ ২০০৯ সাল ও ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-১ আসনের আওয়ামী লীগ প্রার্থী সুকুমার রঞ্জন ঘোষের পক্ষে ও ২০১৮ সালে একই আসনে মহাজোটের প্রার্থীর পক্ষে এবং ২০১৯ সালে উপজেলা পরিষদের নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে সক্রিয়ভাবে নির্বাচনি প্রচারণা চালিয়েছেন তিনি। 

দলীয় সূত্রে জানা গেছে, আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য রাঢ়ীখাল ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাবেক চেয়ারম্যান হাজী মো. হারুন উর রশীদ আওয়ামী লীগের একজন মনোনয়ন প্রত্যাশী। তাই গত ৩ অক্টোবর শ্রীনগর উপজেলার ১৪ টি ইউনিয়নে নৌকা প্রতীকের ৬২ জন মনোনয়ন প্রত্যাশী দলীয় প্রার্থী হওয়ার লক্ষ্যে দলীয় মনোনয়ন পেতে আবেদন করেছেন। এর মধ্যে রাঢ়ীখাল ইউনিয়ন থেকে আবেদন করা ৬ জন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীর মধ্যে হাজী মো. হারুন উর রশীদ একজন। 

কর্মী সমর্থকরা জানান, আওয়ামী লীগের জেলা কমিটির সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক শেখ মো. লুৎফর রহমানের আস্থাভাজন আওয়ামী লীগ নেতা হাজী মো. হারুন উর রশীদের নিজ এলাকায় ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। তিনি রাঢ়ীখাল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হলেও রাজনৈতিক ও সামাজিক কর্মকান্ডে এখনও সক্রিয় আছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত