সাভার আওয়ামী লীগের জনসমাবেশেওবায়দুল কাদের

৭ এমপির পদত্যাগের মাশুল দিতে হবে বিএনপিকে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২২, ১৯:০৭ |  আপডেট  : ৩০ এপ্রিল ২০২৪, ০৭:৫৯

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ৭ এমপির পদত্যাগের মাশুল দিতে হবে বিএনপিকে। বিএনপির ৭ এমপি পদত্যাগ করলে সংসদ অচল হয়ে যাবে, এটা ভাবার কারণ নেই।

শনিবার (১০ ডিসেম্বর) বিকেলে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে রেডিও কলোনি স্কুল অ্যান্ড কলেজের মাঠে সাভার আওয়ামী লীগের জনসমাবেশে তিনি এ মন্তব্য করে।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করায় কারাদণ্ডপ্রাপ্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদারতায় আজ তিনি বাসায় আছেন, নিরাপদে আছেন। বিএনপি কি আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করেছে?

কাদের বলেন, ১৫ আগস্টের হত্যার মাস্টারমাইন্ড জিয়াউর রহমান। তিনি খুনিদের পুরস্কৃত করেছেন। বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের পুনর্বাসিত করেছেন। জেল হত্যাকাণ্ড ঘটিয়েছেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি তাদের কেন্দ্রীয় কার্যালয়ে পিকনিকের ব্যবস্থা করেছিল। তারা পিকনিক পার্টি ও নালিশ পার্টিতে পরিণত হয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ১০ ডিসেম্বর বিএনপি ক্ষমতা দখলের খোয়াব দেখেছিল। কিন্তু ১০ ডিসেম্বরের আগেই কী হলো, পুলিশ তাদের কার্যালয়ে গিয়ে ১৬০ বস্তা চালসহ ডাল পেল। তারা সমাবেশের নামে পিকনিক পার্টি করতে চেয়েছিল। ঢাকায় আজ সমাবেশ, পাড়ায়, মহল্লায়, ওয়ার্ডে ওয়ার্ডে সমাবেশ। কিন্তু ঢাকা সিটি আজ বঙ্গবন্ধুর সৈনিক শেখ হাসিনার কর্মীদের দখলে।

তিনি বলেন, বিএনপি জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যা করেছিল। এরই ধারাবাহিকতায় ডিজিটাল বাংলাদেশের রূপকার শেখ হাসিনাকে টার্গেট করে তারা গ্রেনেড হামলা করেছিল যেখানে আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মী প্রাণ হারায়।

কাদের আরও বলেন, জেলখানায় হত্যাকাণ্ড সংগঠিত করে মুক্তিযুদ্ধের চারজন প্রথমসারির জাতীয় নেতাকে হত্যা করেছিল যে জিয়াউর রহমান, তার সন্তান তারেক রহমান হাওয়া ভবন তৈরি করেছিল। খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাৎ করে জেল হয়েছিল কিন্তু শেখ হাসিনার উদারতায় তিনি মুক্তি পেয়েছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত