৫০ কেজি নষ্ট মহিষের মাংস সহ ব্যবসায়ীকে আটক: ১৪ হাজার টাকা জরিমানা"  

  (ভাঙ্গা) ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ: ১৩ আগস্ট ২০২২, ১৯:২৫ |  আপডেট  : ২৮ সেপ্টেম্বর ২০২২, ২১:২৫

ফরিদপুরের  ভাঙ্গায় পৌরসভার সামনের চোকদার হোটেল থেকে ৫০ কেজি নষ্ট  মহিষের মাংস উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত । এসময় নষ্ট মহিষের মাংস সরবরাহ করার অভিযোগে জাহিদ নামের এক যুবককে অর্থদণ্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত।

বিষয়টি আজ সকালে আমাদের নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার  ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট  মোঃ আজিম উদ্দিন। ১২ (আগস্ট) দিবাগত রাত ১১ টার পর  এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন।

জানা যায়, উপজেলা পৌরসভা এলাকার হাইওয়ের পাসে হোটেল চোকদার থেকে  ৫০ কেজি নষ্ট মহিষের মাংস সহ জাহিদ নামে এক ব্যক্তিকে আটক করেন পরবর্তীতে তাকে ১৪ হাজার টাকা জরিমানা করা হয় ।
প্রসঙ্গত  পদ্মা সেতু চালু হওয়ার পর থেকেই  পর্যটকদের ভিড় বাড়তে থাকায় একের পর এক হোটেল গড়ে উঠছে পৌরসভার মহাসড়কের পাশে। পদ্মা সেতু দেখার পর দেশের প্রথম এক্সপ্রেসওয়ে হয়ে ভাঙ্গার গোলচত্ত্বর দেখতে আসছেন দেশের বিভিন্ন এলাকা থেকে শত শত ভ্রমণ পিপাসুরা।

মানুষের বাড়তি চাপ থাকায় রাতদিন  হোটেলগুলো খোলা রাখা হয়।  প্রতিদিন গড়ে দুই থেকে তিন লক্ষাধিক টাকা বেচাকেনা হয়ে থাকে নামমাত্র  পরিছন্ন নিম্নমানের হোটেলগুলতে।

অথচ হোটেলগুলো বাহির থেকে পরিছন্ন মনে হলেও আগন্তুক দের তারা কি খাবার পরিবেশন করেন কি পরিমাণ পকেট কাটার পাশাপাশি  জীবনকে  কিভাবে প্রতিনিয়ত ঝুকির মধ্যে ঠেলে দিচ্ছে এ কথা বলার অবকাশ রাখেনা। তবে ভ্রাম্যমাণ আদালতের অভিযানকারীদের হাতে উদ্ধার করা মহিষের নষ্ট  মাংস এক অনন্য দৃষ্টান্ত।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি জানায়, গতকাল রাতের বেলা নষ্ট হয়ে যাওয়া মহিষের মাংস বিক্রি করার সময় মাংসের উৎকট গন্ধ ছড়ালে আমরা জাহিদ নামে এক ব্যক্তিকে আটক করে উপজেলা প্রশাসন কে খবর দেই। পরবর্তীতে উপজেলা প্রশাসন ঐ ব্যক্তি কে ১৪ হাজার টাকা জরিমানা করেন। 

এলাকার সচেতন নাগরিক সমাজের দাবী পৌর এলাকাজুড়ে এমন হোটেলগুলো সহসায় গড়ে উঠছে। ভ্রাম্যমাণ আদালত আরও নজরদারি বৃদ্ধি করলে অনেক কিছুই উঠে আসবে।

এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজিম উদ্দিন বলেন, স্থানীয়রা নষ্ট হয়ে যাওয়া মাংস সহ এক ব্যক্তিৃকে আটক করে আমাদের কে খবর দিলে আমরা ঘটনা স্থলে যাই এবং দেখি এক ব্যক্তি হোটেলে বিক্রির উদ্দেশ্যে নষ্ট হয়ে যাওয়া মাংস সহ এই হোটেলে আসেন পরবর্তীতে তাকে আটক করে জরিমানা করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত