৪ ফ্লাইটে ঢাকায় এলো মডার্না ও সিনোর্ফামের ৪৫ লাখ টিকা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩ জুলাই ২০২১, ১২:০১ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ১০:২০

শুক্রবার (২ জুলাই) রাত থেকে শনিবার (৩ জুলাই) সকাল পর্যন্ত ৪টি ফ্লাইটে মর্ডানার ২৫ লাখ এবং চীনের সিনোর্ফামের ২০ লাখসহ মোট ৪৫ লাখ টিকা দেশে এসেছে।

শুক্রবার (২ জুলাই) রাত ১১টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এমিরেটস এয়ারলাইন্স এ কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্রের মডার্নার ১২ লাখ টিকা এবং বাংলাদেশ বিমানে বেইজিং থেকে ১০ লাখ টিকাসহ মোট ২২ লাখ টিকা দেশে আসে।

শনিবার (৩ জুলাই) সকাল পৌনে ৯টায় একটি ফ্লাইটে মর্ডানার বাকি ১৩ লাখ টিকা এবং এরও আগে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে ভোর সাড়ে পাঁচটায় চীনের আরো ১০ লাখ ডোজ টিকা এসেছে।

যুক্তরাষ্ট্রের উপহারে ‘কোভ্যাক্স’ সুবিধার আওতায় মর্ডানার আরও সাড়ে ১২ লাখ ডোজ করোনা ভাইরাস প্রতিষেধক টিকা ঢাকা শনিবার সকালে পৌঁচ্ছালে টিকাগ্রহণের সময় বিমানবন্দরে ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার উপস্থিত থেকে টিকা গ্রহন করেন।

এর আগে সকালে ইপিআর প্রোগ্রাম ম্যানেজার ডা. মাওলা বক্স চৌধুরী উপস্থিত থেকে চীনের সিনোর্ফামের টিকা গ্রহন করেন।

এর আগে শুক্রবার (২ জুলাই) রাত ১১টা ২০ মিনিটে যুক্তরাষ্ট্রের মডার্নার টিকা গ্রহণ শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ৩ জুলাই (শনিবার) সাড়ে আটটায় মর্ডানার আরও ১৩ লাখ টিকা দেশে পৌঁছাবে। এদিন ভোর পাঁচটায় সিনোফার্মার আরো ১০ লাখ টিকা দেশে আসবে। অর্থাৎ দুই দিনে মডার্না ও সিনোফার্মার এই দুই ধরনের টিকা দেশে এলে আমরা মোট ৪৫ লাখ টাকা পেয়ে যাবো।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, বিভিন্ন উৎস থেকে ডিসেম্বরের মধ্যে ১০ কোটি টিকা দেশে আসবে বলে জানিয়েছেন। এমনকি আগস্ট মাসে সেরামের টিকা দেশে আসা শুরু করবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত