৪১৯ যাত্রী নিয়ে চট্টগ্রাম থেকে প্রথম হজ ফ্লাইট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মে ২০২৩, ১৫:৫০ |  আপডেট  : ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৩৬

শাহ আমানত বিমানবন্দরে হজযাত্রীরা

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪১৯ জন যাত্রী নিয়ে মদিনার উদ্দেশে যাত্রা করেছে হজ ফ্লাইট। মঙ্গলবার (২৩ মে) ভোর ৩টা ৫০ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি-৩৪০১ নামের ডেডিকেটেড ফ্লাইটটি যাত্রা শুরু করে। চট্টগ্রাম অঞ্চলের হজযাত্রীদের কথা ভেবেই এই হজ ফ্লাইট শুরু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। 

শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার তসলীম আহমেদ জানান, হজযাত্রী নিয়ে মদিনার উদ্দেশে ছেড়ে গেছে বিমানের প্রথম ফ্লাইট।

তিনি জানান, এবার চট্টগ্রাম থেকে ২০টি ডেডিকেটেড ফ্লাইটের মাধ্যমে ১০ হাজারের বেশি হজযাত্রীদের পরিবহন করা হবে। এর মধ্যে ১৩টি ফ্লাইট জেদ্দা রুটে এবং সাতটি ফ্লাইট মদিনা রুটে পরিচালনা করা হবে।

সোমবার রাতে চট্টগ্রামে হজ ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমানের মহাব্যবস্থাপক (বিপণন) মোহাম্মদ সালাহউদ্দিন, মহাব্যবস্থাপক জনসংযোগ তাহেরা খন্দকার, হাব এর চট্টগ্রাম অঞ্চলের প্রেসিডেন্ট মোহাম্মদ শাহ আলম, আটাবের চট্টগ্রাম অঞ্চলের চেয়ারম্যান মো. আবু জাফর।

বাংলাদেশ থেকে হজযাত্রী পরিবহন করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সৌদি এয়ারলাইন্স ও ফ্লাইনাস। এ বছর বাংলাদেশ থেকে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় মোট এক লাখ ২২ হাজার ২২১ জন হজ পালনে যাচ্ছেন। এর মধ্যে মোট যাত্রীর অর্ধেক ৬১,১১১ জন পরিবহন করবে বিমান। বাকি হজযাত্রী পরিবহন করবে সাউদিয়া এয়ারলাইন্স ও ফ্লাইনাস। বাংলাদেশ থেকে ২০২৩ সালের প্রথম হজ ফ্লাইট বিজি ৩০০১ গত ২১ মে ঢাকা থেকে জেদ্দা পৌঁছেছে। বিমানের প্রি-হজ ফ্লাইট শেষ হবে আগামী ২২ জুন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত