২০২৩ সালে মেসি নেইমার এমবাপ্পেকে বাংলাদেশে আনার পরিকল্পনা বাফুফের

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২২, ১৫:২০ |  আপডেট  : ২ মে ২০২৪, ২২:৫৩

বিশ্বকাপের সবচেয়ে বড় আসরের পর্দা নেমেছে এখনও ২৪ ঘণ্টা হয়নি। এরই মধ্যে দেশের ফুটবল সমর্থকদের বড়সড় সুখবর দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বিশ্ব চ্যাম্পিয়ন লিওনেল মেসি আবারও বাংলাদেশে আসতে যাচ্ছেন। তার সঙ্গী হবেন গোল্ডেন বুটজয়ী ফরাসি সুপারস্টার কিলিয়ান এমবাপ্পে ও ব্রাজিলের প্রাণভোমরা নেইমার জুনিয়র।

সদ্য সমাপ্ত কাতার বিশ্বকাপকে ঘিরে বাংলাদেশের সমর্থকদের উম্মাদনা-উদযাপন নজর কেড়েছে গোটা বিশ্বের। সুদূর আর্জেন্টিনা-থেকে ব্রাজিল, বিশ্বকাপে অংশ নেয়া প্রায় সব দেশেই পৌঁছে গেছে বাংলাদেশি সমর্থকদের বিশ্বকাপ উম্মাদনার সংবাদ। বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফাও চমকেছে লাল-সবুজের ফুটবল প্রীতি দেখে।

বাংলাদেশের সমর্থকদের উম্মাদনার মাত্রা আরেকটু বাড়িয়ে দিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক। রোববার (১৮ ডিসেম্বর) দেশের একটি বেসরকারি টিভি চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে তিনি এই তথ্য জানিয়েছেন । আজ (১৯ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

আতাউর রহমান মানিক বলেন, বাংলাদেশের মানুষের ফুটবলের প্রতি প্রেম গোটা বিশ্ব দেখেছে। আমরা চাইছি সমর্থকদের জন্য বাড়তি কিছু করার। তাই আমরা চেষ্টা করছি প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ও লিভারপুলকে বাংলাদেশে এনে একটি প্রীতি ম্যাচ খেলানোর।

দেশের মাটিতে কবে নাগাত হতে পারে এমন মহা-আয়োজন? মানিক বলেন, এই মুহূর্তে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের কাজ চলছে। শেষ হতে হতে আগামী বছরের জুন-জুলাই হবে। এছাড়া তারা মাত্র বিশ্বকাপ শেষ করলো। এখন তাদের ক্লাব ফুটবল শুরু হবে। আমরা তাই চেষ্টা করছি জুন-জুলাইয়ে লিগ এবং স্টেডিয়ামের কাজ শেষ হলে তারপরই তাদের নিয়ে আসতে।

মেসি-নেইমার ও এমবাপ্পে ফরাসি লিগ ওয়ানের জায়ান্ট পিএসজিতে খেলেন। আর ইংলিশ জায়ান্ট লিভারপুলে খেলছেন মোহাম্মদ সালাহ-ভার্জিল ফন ডাইক-বেকারের মতো তারকারা। ২০২৩ সালের জুনের শুরুতেই শেষ হবে লিগ ওয়ানের ২০২২-২৩ মৌসুম আর ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুম শেষ হবে আগামী বছরের মে'র শেষ দিকে।

ক্লাবগুলোর মালিক পক্ষের সঙ্গে যোগাযোগ করা চেষ্টা চলছে বলে জানান বাফুফের সহ-সভাপতি। জুন থেকে জুলাই মাসে লিগগুলোর চাপ না থাকায় সে সময়টাকে কাজে লাগাতে চায় বাফুফে। মানিকের আশা ততদিনে প্রস্তুত হয়ে যাবে স্টেডিয়ামও।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত