১ লাখ ৮৯ হাজার ১০২টি ভোট পেয়ে জয়ী মাশরাফি বিন মুর্তজা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ জানুয়ারি ২০২৪, ১৮:০২ |  আপডেট  : ২ মে ২০২৪, ০৯:৪৫

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবং দলটির যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাশরাফি বিন মুর্তজার আসনে (নড়াইল-২) জামানত হারিয়েছেন তার প্রতিদ্বন্দ্বী ৭ প্রার্থী। নির্বাচন কমিশনের আইন অনুযায়ী, নির্বাচনে মোট প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগের কম ভোট পেলে সেই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করে সরকারি কোষাগারে জমা দেওয়া হয়।

জেলা রিটার্নিং কর্মকর্তার ঘোষিত ফলাফলে দেখা যায়, মাশরাফির আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৫ হাজার ৭২৯ জন। এর মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ২ লাখ ৩ হাজার ২১১ জন। তার মধ্যে ৩ হাজার ৪২৫টি ভোট বাতিল হয়েছে। বৈধ ভোটের মধ্যে ১ লাখ ৮৯ হাজার ১০২টি ভোট পেয়ে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন জনপ্রিয় ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজা। অন্য ৭ প্রার্থীর মধ্যে ওয়ার্কার্স পার্টির প্রার্থী শেখ হাফিজুর রহমান ৪ হাজার ৪১টি, জাতীয় পার্টির খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ ১ হাজার ৯০৯টি, এনপিপির মনিরুল ইসলাম ৫৮০টি, গণফ্রন্টের লতিফুর রহমান ৫৮২টি, ইসলামী ঐক্যজোটের মাহবুবুর রহমান ১ হাজার ৮৫৩টি, স্বতন্ত্র প্রার্থী নূর ইসলাম পেয়েছেন ১ হাজার ৩৬৩ এবং সৈয়দ ফয়জুল আমীর লিটু পেয়েছেন ৩৫৬টি ভোট ৷ অন্যদিকে নড়াইল-১ আসনেও নৌকার প্রার্থী কবিরুল হক মুক্তির প্রতিদ্বন্দ্বী ৬ প্রার্থী তাদের জামানত হারিয়েছেন।

নড়াইল এ জামানত হারানো ১৩ প্রার্থীর মাঝে নড়াইল-২ আসনে নির্বাচনের কয়েক দিন আগে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ ফয়জুল আমীর লিটু সংবাদ সম্মেলন করে মাশরাফিকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান। একইভাবে নড়াইল-১ আসনে নৌকার প্রার্থী স্বামী বিএম কবিরুল হক মুক্তিকে সমর্থন জানিয়ে তার স্ত্রী চন্দনা হক প্রতীক বরাদ্দের পরপরই নির্বাচন থেকে সরে দাঁড়ান।

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত