১৯৫০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২৪, ১৫:২৬ |  আপডেট  : ২৩ এপ্রিল ২০২৪, ২২:১৯

অভিনব কায়দায় পাকস্থলীতে করে ইয়াবা পাচারকালে ১ হাজার ৯৫০ পিস ইয়াবাসহ রাজধানীর শেরেবাংলা নগর থানা এলাকার ‘ইয়াবা সম্রাট’ রাসেল ও তার এক নারী সহযোগী মোছা. সানজিদা আক্তারকে (১৮) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার ১৪ জানুয়ারি দিবাগত রাত ১১টার দিকে রাজধানীর শেরেবাংলা নগর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-২ এর একটি দল।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম জানান, রোববার ১৪ জানুয়ারি রাত ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল জানতে পারে যে মাদকের একটি চালান নিয়ে যাত্রী সেজে ঢাকায় আসছেন দুই মাদক কারবারি।

পরে র‌্যাব-২ এর একটি দল শেরেবাংলা নগর থানাধীন পঙ্গু হাসপাতালের সামনে রাস্তার ওপর চেকপোস্ট স্থাপন করে। চেকপোস্টে তল্লাশিকালে একটি যাত্রীবাহী বাসে দুজন যাত্রীকে সন্দেহ হলে তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। জিজ্ঞাসাবাদে রাসেল স্বীকার করেন, পাকস্থলীতে ইয়াবা বহন করছেন।

বিষয়টি নিশ্চিত হতে শেরেবাংলা নগর থানাধীন স্যার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে রাসেলের এক্সরে করা হলে পেটে খেজুর আকৃতির অনেকগুলো পোটলার অস্তিত্ব খুঁজে পাওয়া যায়। ইয়াবার অস্তিত্ব নিশ্চিত হওয়ার পর ডাক্তারের তত্ত্বাবধানে গ্রেপ্তার রাসেলে পেট থেকে ওষুধ দিয়ে পায়ুপথের মাধ্যমে ৩৮টি প্লাস্টিক মোড়ানো পোটলা বের করা হয়।

পোটলা খোলা হলে দেখা যায়, প্রতিটিতে ৫০টি করে ইয়াবা আছে। ৩৮টি পোটলা খুলে সর্বমোট ১৯০০ ইয়াবা পাওয়া যায়।

এ ছাড়া আটক মোছা. সানজিদা আক্তারকে মহিলা র‌্যাব সদস্য দ্বারা তল্লাশিকালে তার মাথার চুল অস্বাভাবিক উঁচু দেখা যায়। পরে চুলের খোপার ভেতর থেকে একটি খেজুর আকৃতি ক্ষুদ্র পোটলার ভেতর থেকে ৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। মোট ১৯৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তার রাসেল সীমান্তবর্তী জেলা কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করেন। যাত্রার আগে জুস ও খাদ্য সামগ্রীর সঙ্গে বিশেষভাবে তৈরি করা ইয়াবার পোটলা মুখে গ্রহণ করে বিশেষ পন্থায় পাকস্থলীতে করে এনে রাজধানী ও আশপাশের এলাকায় সরবরাহ করে আসছিলেন। গ্রেপ্তারদের মামলা দায়ের করে রাজধানীর শেরেবাংলা নগর থানায় হস্তান্তর করা হয়েছে।

 

সা ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত