১২ জানুয়ারি থেকে আবারও সমাবেশ করবে বিএনপি

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ৪ জানুয়ারি ২০২২, ২১:০০ |  আপডেট  : ২৮ মার্চ ২০২৪, ০৯:৩৭

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও তার বিদেশে চিকিৎসার দাবিতে জেলা পর্যায়ে আবারও কর্মসূচি শুরু করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। আগামী ১২ জানুয়ারি থেকে জেলা পর্যায়ে এই কর্মসূচি শুরু করবে দলটি।
 
মঙ্গলবার বিকেলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। সোমবার রাতে অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

দলীয় সূত্র জানায়, বিস্তারিত কর্মসূচি ও শিডিউল তৈরি করছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপর ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান শিডিউল অনুমোদন করবেন।

সূত্র আরও জানায়, ইতোমধ্যে অন্তত ২৫-২৬টি জেলায় সমাবেশ করেছে বিএনপি। কয়েকটি জেলায় ১৪৪ ধারা জারির মধ্যে সমাবেশ হলেও কিছু জেলা বাকি রয়েছে। ওই সব জেলায় আবারও সমাবেশ করার চেষ্টা করা হবে। মির্জা ফখরুল নতুন করে বাকি ৩৪ জেলায় সমাবেশের শিডিউল তৈরি করছেন। কোন নেতা কোন জেলায় অংশগ্রহণ করবেন— এই তালিকা প্রস্তুত হলে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের অনুমোদনের পর তা গণমাধ্যমে প্রচার করা হবে।

স্থায়ী কমিটির বৈঠকে সম্প্রতি টঙ্গী ও চট্টগ্রামে র‌্যাবের নির্যাতনে দুই জনের মৃত্যুর যে সংবাদ প্রকাশিত হয়েছে, এতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। তথ্যাদি সংগ্রহ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মানবাধিকার সম্পাদক আসাদুজ্জামানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত