১১৬ জনকে ধর্ম ব্যবসায়ী আখ্যা দেওয়া গণকমিশনের আইনগত কোনো ভিত্তি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২০ মে ২০২২, ১৬:২৮ |  আপডেট  : ১৯ এপ্রিল ২০২৪, ১৯:০৪

গণকমিশনের আইনগত কোন ভিত্তি নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শুক্রবার (২০ মে) সকালে রাজধানীতে বঙ্গবন্ধু আন্তজার্তিক সম্মেলন কেন্দ্রে লায়ন্স ক্লাবের ২৭তম বার্ষিক সম্মেলন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী। তবে গণকমিশনের প্রতিবাদের নামে কেউ বিশৃঙ্খলা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঘাতক দালাল নির্মূল কমিটির সমন্বয়ে মৌলবাদী ও সাম্প্রদায়িক সন্ত্রাস তদন্তে গঠিত গণকমিশনের কোনো ভিত্তি নেই। ১১৬ জনকে ধর্মব্যবসায়ী আখ্যা দিয়ে করা গণকমিশনের করা শ্বেতপত্রের ভিত্তি নিয়েও সংশয় প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। কোন তথ্য উপাত্তের ভিত্তিতে তাদের ধর্ম ব্যবসায়ী বলা হয়েছে সেটি তিনি জানেন না উল্লেখ করে মন্ত্রী বলেন, শ্বেতপত্রটি পর্যালোচনা করা হবে। তবে এটি নিয়ে কেউ বিশৃঙ্খলা করলে শক্ত হাতে সেটি দমন করা হবে বলেও হুশিয়ারি দেন তিনি

মন্ত্রী বলেন, যেই হোক আইন না মানলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজির বিষয়ে তিনি বলেন, ইতিমধ্যে র‍্যাব দায়িদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। শুধু স্বরাষ্ট্রমন্ত্রী নয় যে কারো নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি করলেও তার বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকার হুশিয়ারি দিয়েছেন তিনি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত