১০ অক্টোবর হতে এমপিওভুক্তির আবেদন শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪৩ |  আপডেট  : ১৩ এপ্রিল ২০২৪, ১১:৫১

দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে (স্কুল-কলেজ) এমপিওভুক্ত (মান্থলি পেমেন্ট অর্ডার) করার লক্ষ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ (মাউশি)। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অনলাইন লিংকে গিয়ে আগামী ১০ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত এই আবেদন করা যাবে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) উপসচিব মো. কামরুল হাসানের সই করা এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি স্কুল ও কলেজ এমপিওভুক্ত করার লক্ষ্যে আগামী ১০ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন নেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ওয়েবসাইট (www.shed.gov.bd) এবং বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইসের) ওয়েবসাইটে (www.banbeis.gov.bd) গিয়ে ‘Online MPO Application’ শিরোনামের লিংকে গিয়ে এই আবেদন করা যাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির আবেদন সরাসরি, ইমেইল বা চিঠির মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বা এর অধীন কোনো দফতরে গ্রহণ করা হবে না।

নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির সব কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে পরিচালনা করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। এতে বলা হয়েছে, এ পদ্ধতিতে নীতিমালা অনুযায়ী নির্দিষ্ট মানদণ্ডের ভিত্তিতে যোগ্য শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা তৈরি করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত