হুয়াওয়ে মালয়েশিয়ার ইনোভেশন সেন্টার উদ্বোধন করলেন সেদেশের প্রধানমন্ত্রী

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২১, ১৪:৫৫ |  আপডেট  : ৩ ডিসেম্বর ২০২১, ২০:০৬

মালয়েশিয়ায় হুয়াওয়ের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে সম্প্রতি নতুনভাবে তৈরি অত্যাধুনিক হুয়াওয়ে কাস্টমার সল্যুশন ইনোভেশন সেন্টারের (সিএসআইসি) আনুষ্ঠানিক উদ্বোধন করেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতো সিরি ইসমাইল সাবরি বিন ইয়াকুব। কুয়ালালামপুরের কেন্দ্রস্থলে ইন্টিগ্রা টাওয়ারে অবস্থিত সিএসআইসি’তে হুয়াওয়ের ১২০টিরও বেশি রেফারেন্স অ্যাপ্লিকেশন ও সেবা পাওয়া যাবে এখানে। এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হুয়াওয়ে মালয়েশিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল ইউয়ান।

অত্যাধুনিক প্রযুক্তি ও সমাধানসমৃদ্ধ এই হুয়াওয়ে সিএসআইসি মালয়েশিয়াকে আসিয়ান অঞ্চলের ডিজিটাল কেন্দ্রস্থল হিসেবে গড়ে উঠতেও সহায়তা করবে। মালয়েশিয়ায় এই শিল্পখাতের উন্মুক্ত ইকোসিস্টেম নিয়ন্ত্রণ ও ডিজিটাল অর্থনীতির রূপান্তরকে ত্বরান্বিত করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) হাব ও সেন্টার অব এক্সিলেন্স হিসেবে হুয়াওয়ে’র সিএসআইসি ডিজাইন করা হয়েছে।  

উদ্বোধনী অনুষ্ঠানে মূল বক্তব্য প্রদানের সময় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, “সিএসআইসি দেশের ডিজিটাল রূপান্তরে হুয়াওয়ে মালয়েশিয়ার অঙ্গীকারের প্রমাণ। তিনি বলেন, “২০ বছর থেকে মালয়েশিয়ার ডিজিটাল রূপান্তর ত্বরান্বিত করা এবং উদ্ভাবনী প্ল্যাটফর্মের বিকাশ শক্তিশালী করতে অবদান রাখার জন্য হুয়াওয়েকে ধন্যবাদ।”

অনুষ্ঠানে হুয়াওয়ে মালয়েশিয়ার সিইও ইউয়ান জানান, মালয়েশিয়ায় আইসিটি খাতের প্রয়োজনীয়তা মেটাতে ও স্থানীয় সহযোগীদের ব্যবসায়িক সফলতা আনতে হুয়াওয়ে নিজের বৈশ্বিক অভিজ্ঞতাকে ছড়িয়ে
দিবে সিএসআইসি’র মাধ্যমে। 
 
বাংলাদেশে হুয়াওয়ে সিএসআইসি চালু করে গত ২০১৬ সালে। তখন থেকেই বিশ্বের সেরা প্রযুক্তিগত জ্ঞান ও চর্চার আদান-প্রদান এবং ব্যবসায়িক সল্যুশনে নতুনত্ব আনার মাধ্যমে আইসিটির ক্ষেত্রে ফলপ্রসূ ভূমিকা রেখে যাচ্ছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত