হিমাচলে তুমুল বৃষ্টি : ৭ জনের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৩, ১১:৫৮ |  আপডেট  : ২২ এপ্রিল ২০২৪, ০১:২৬

ভারতের হিমাচল প্রদেশে তুমুল বৃষ্টি হয়েছে। এতে অন্তত সাতজনের মৃত্যু হয়েছে। টানা বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে আছে পাহাড়ি এ রাজ্য। ভারী বৃষ্টি হচ্ছে আরেক প্রদেশ উত্তরাখণ্ডেও। সেখানে আজও লাল সতর্কতা জারি করা হয়েছে।

এদিকে বৃষ্টিতে হিমাচল প্রদেশের সোলানে কমপক্ষে সাতজনের মৃত্যু হয়েছে। ভেসে গেছে দুটি বাড়ি এবং একটি গোয়াল। এ ঘটনায় শোকপ্রকাশ করেছেন হিমাচলের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু। এর মধ্যে উত্তরাখণ্ডের চামোলিতে বদ্রিনাথ হাইওয়েতে ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছে একাধিক গাড়ি। সেই ঘটনায় অবশ্য কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ভারতীয় আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, এই দুই রাজ্যে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। কারণ সোমবার হিমাচল ও উত্তরাখণ্ডের একাংশে অতি ভারী থেকে অত্যধিক ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। একাধিক জেলায় লাল সতর্কতা জারি করেছে আবহাওয়া অফিস।

অন্যদিকে হিমাচলের শিমলায় আবহাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, বিলাসপুর, চাম্বা, হরিমপুর, কাংড়া, কুল্লু, মাণ্ডি, শিমলা, সোলান, লাহাউল, স্পিতির মতো জেলার একাংশে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে।

উত্তরাখণ্ডের ছয়টি জেলায় লাল সতর্কতা জারি করা হয়েছে। রোববার আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দেরাদুন, পাউরি, তেহরি, নৈনিতাল, উধম সিংয়ের মতো এলাকায় অতি ভারী থেকে অত্যধিক ভারী বৃষ্টি হতে পারে। বজ্রসহ বৃষ্টি একটানা চলবে।

এক কর্মকর্তা জানিয়েছেন, এবার উত্তরাখণ্ডে বৃষ্টি সংক্রান্ত বিভিন্ন কারণে ৫২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ৩৭ জন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত