হলদিয়ার খোরশেদের ডাকে কৃষকদের পাশে শোয়েব - বিদ্যুৎ

  স্টাফ রিপোর্টার

প্রকাশ: ২৩ মে ২০২২, ১৯:০২ |  আপডেট  : ১১ মে ২০২৪, ১৮:৩৫

কৃষাণ সংকট ও ঊর্ধ্ব মজুরির কারণে ধান কাটা নিয়ে বিপাকে পরা কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিলেন লৌহজং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বি এম শোয়েব বেপারী ও কনকসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিদ্যুৎ আলম মোড়লের নেতৃত্বে একঝাক আওয়ামী যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীরা।

আজ সোমবার মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার কারপাশা গ্রামে এই ধান কাটার কর্মসূচি পালন করা হয়।

সিআইপি শোয়েব বেপারী বলেন, দেশ এগিয়ে যাওয়ার কারণে বর্তমানে দিন মজুরের সংকট দেখা দিয়েছে। এরা  বিভিন্ন পেশায় সম্পৃক্ত হওয়ায় দিন মজুর এখন আর আগের মত পাওয়া যায় না। যে কয়জন পাওয়া যাচ্ছে তাও আবার তাদেরকে উচ্চ শ্রমমূল্য দিতে হয়। যার ফলে ধান কাটা নিয়ে কৃষকেরা বিপাকে পরেছে। অনেকের ধান কৃযাণ ও অর্থের অভাবে পানিতে তলিয়ে যাচ্ছে। আওয়ামী লীগের নিবেদিত কর্মী খোরশেদ আলম এই ব্যাপারটি আমাকে গতকাল অবহিত করলে আমি তৎক্ষনাৎ কৃষকদের ধান কেটে ঘরে তুলে দেবার সিদ্ধান্ত নেই। এ কর্মসূচিতে ১৫ জন প্রফেশনাল কৃষাণ ও প্রায় ৪০/৫০ জন যুবলীগ, ছাত্রলীগের কর্মি অংশগ্রহণ করি। কৃশাণদের মজুরি আমিই বহন করবো। এই কর্মসূচি কৃষকদের যতদিন চাহিদা থাকবে ততদিন চলতে থাকবে। 

কনকসার ইউনিয়নের চেয়ারম্যান বিদ্যুৎ আলম মোড়ল বলেন,খোরশেদ আলমের ফেইসবুকে দেওয়া একটা স্ট্যাটাসে উদ্বুদ্ধ হয়ে আমি এই কর্মসূচির সাথে সম্পৃক্ত হয়েছি। অসহায় কৃষকদের পাশে আমি থাকব এবং তাদের যে কোনো সহায়তা প্রয়োজন হলে আমি তা করবো ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত