স্ত্রীসহ আমীর খসরুর বিরুদ্ধে দুদকের মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২২, ১৫:৪৩ |  আপডেট  : ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৬

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং তার স্ত্রী তাহেরা আলমসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রাজধানীর বনানীতে নকশা জালিয়াতির মাধ্যমে হোটেল নির্মাণের অভিযোগ এই মামলাটি করা হয়।

সোমবার (২৬ ডিসেম্বর) দুদকের উপ-পরিচালক সেলিনা আখতার বাদী হয়ে এই মামলা দায়ের করেন।দুদক সচিব মাহবুব হোসেন সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন।

মামলার বিষয়ে দুদক সচিব বলেন, আসামিরা পরস্পর যোগসাজশে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের মালিকানাধীন বনানী এলাকার ১৭ নম্বর রোডের ২৭ নম্বর প্লটটি ডেভেলপ করার নামে ওই প্লটের সঙ্গে পার্শ্ববর্তী ২৫ নম্বর প্লট কিনেন। সেখানে নকশা না মেনে উভয় প্লটে ২২ তলা এবং ২১ তলা ভবন নির্মাণ করেন।

আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/১০৯/৪৬৭/৪৬৮/৪৭১/৪২০ ধারায় মামলাটি দায়ের করা হয় বলে জানান দুদক সচিব।

অবৈধ লেনদেন, অর্থপাচার, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এর আগে আমীর খসরু মাহমুদ চৌধুরীকে দুদকে তলব করে জিজ্ঞাসাবাদও করা হয়। এছাড়া ২০১৮ সালের ৪ অক্টোবর আমীর খসরু ও তার স্ত্রী তাহেরা খসরু আলমকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছিল দুর্নীতিবিরোধী সংস্থাটি।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে বাণিজ্যমন্ত্রী ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সদস্য। এছাড়া বিএনপির আন্তর্জাতিক উইংও তিনি দেখভাল করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত