স্কাউটরা আত্মপ্রত্যয়ী হয়ে দেশ গঠনে ভূমিকা রাখবে : প্রধানমন্ত্রী

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২২, ১৮:৩৫ |  আপডেট  : ১৭ এপ্রিল ২০২৪, ১৯:৩৪

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জ্বীবিত করতে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মাণে স্কাউটরা আত্মপ্রত্যয়ী হয়ে দেশ গঠনে ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামীকাল বাংলাদেশ স্কাউটসের আয়োজনে বিপি দিবস উপলক্ষ্যে আজ দেয়া এক বাণীতে প্রধানমন্ত্রী বলেন, “বাংলাদেশ স্কাউটসের আয়োজনে ২২ ফেব্রুয়ারি বিশ্বের সাথে মিলে বিপি দিবস উদ্যাপন হতে যাচ্ছে জেনে আমি আনন্দিত। স্কাউটিং সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা জানাচ্ছি।”

তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা অর্জন করেছি স্বাধীনতা। জাতির পিতা একটি ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। সেলক্ষ্যে তিনি দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। বর্তমান আওয়ামী লীগ সরকার জ্ঞানভিত্তিক, আধুনিক রাষ্ট্র গঠনে কাজ করে যাচ্ছে।

শেখ হাসিনা বলেন, “আমাদের সরকার জাতীয় শিক্ষানীতি ২০১০ এর আলোকে মানসম্মত একাডেমিক কার্যক্রমের পাশাপাশি মানবিক মূল্যবোধসম্পন্ন ও সংস্কৃতিমনস্ক তরুণ প্রজন্ম গড়ে তুলতে সহশিক্ষা কার্যক্রম জোরদার করেছে এবং স্কাউটিং ইতোমধ্যেই গুরুত্বপূর্ণ সহশিক্ষা কার্যক্রম হিসেবে স্বীকৃতি হয়েছে। স্কাউট সদস্যদের উন্নয়নমূলক কাজ এবং বিভিন্ন সামাজিক ও রাষ্ট্রীয় কর্মকান্ডে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেশ গঠনে বলিষ্ঠ ভূমিকা রাখছে। আমাদের সরকার স্কাউটিং কার্যক্রমকে আরো ফলপ্রসূ করতে সহযোগিতা করে যাচ্ছে।” প্রধানমন্ত্রী বিপি দিবস উদ্যাপনের সার্বিক সাফল্য কামনা করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত