সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে নকশী কাঁথার জমিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ এপ্রিল ২০২৩, ১১:৫৮ |  আপডেট  : ১৪ এপ্রিল ২০২৪, ১৯:৪২

দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসান। তার অভিনীত সিনেমা ‘নকশী কাঁথার জমিন’। এটি বিশ্বের বিভিন্ন দেশে প্রশংসিত ও পুরস্কৃত হচ্ছে। এবার দেশে সিনমোটি মুক্তি দিতে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। সিনেমাটির প্রযোজক টিএম ফিল্মসের চেয়ারপার্সন ফারজানা মুন্নী তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আনকাট সেন্সর পেয়েছে ‘নকশী কাঁথার জমিন’। সেন্সরবোর্ডে উপস্থিত দেশের গুণী চলচ্চিত্রজনের প্রশংসাও অর্জন করেছে এটি। ফারজানা মুন্নী বলেন, ‘টিএম ফিল্মস-আন্তর্জাতিকমানের দেশীয় চলচ্চিত্র নির্মাণের স্বপ্ন নিয়ে যার যাত্রা শুরু হয়েছিল। আমরা চেয়েছিলাম, আমাদের মহান মুক্তিযুদ্ধের একটি চলচ্চিত্র প্রযোজনার মধ্য দিয়ে আমাদের টিএম ফিল্মসের যাত্রা শুরু হোক। আপনারা এরই মধ্যে জানেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অনুদানের চলচ্চিত্র ‘নকশি কাঁথার জমিন’ চলচ্চিত্রের প্রযোজনা সহযোগী হয়েছি আমরা।

গুণী নির্মাতা আকরাম খান পরিচালিত চলচ্চিত্রটি এরই মধ্যে আন্তর্জাতিক পরিসরে বিভিন্ন প্রশংসা ও সম্মান বয়ে এনেছে। আনন্দের সঙ্গে জানাতে চাই, চলচ্চিত্রটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। আন্তর্জাতিক বিভিন্ন চলচ্চিত্র উৎসব ঘুরে দেশের বড়পর্দায়ও চলচ্চিত্রটি মুক্তির প্রস্তুতিও নিচ্ছি আমরা।’

কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের গল্প ‘বিধবাদের কথা’ অবলম্বনে এ সিনেমায় ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের দিনগুলির কথা তুলে এনেছেন নির্মাতা আকরাম খান। সিনেমাটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। এতে তার বোনের চরিত্রে অভিনয় করেছেন সেঁওতি। দুই ভাইয়ের চরিত্রে ইরেশ যাকের ও রওনক হাসানকে দেখা যাবে। গুরুত্বপূর্ণ দুই চরিত্রে আছেন দুই ভাই দিব্য জ্যোতি ও সৌম্য জ্যোতি।

সম্প্রতি ভারতের বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে পুরস্কৃত হয় তার এ সিনেমাটি। এর আগে ৫৩তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়ায় (আইএফএফআই) আইসিএফটি-ইউনেস্কো গান্ধী মেডেলের জন্য মনোনীত হয়ে দেশের জন্য সম্মান বয়ে আনে ‘নকশিকাঁথার জমিন’।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত