সুইজারল্যান্ড আওয়ামিলীগের সম্মেলন অনুষ্ঠিত  

  জাকির হোসেন সুমন, ব্যাুরো চীফ ইউরোপ 

প্রকাশ: ১৫ মার্চ ২০২২, ১১:০৩ |  আপডেট  : ৯ মে ২০২৪, ০০:৪৪

দীর্ঘ দিন পর করোনা মহামারির কারণে প্রায় দুই বছর স্থগিত থাকার পরে সুইজারল্যান্ড আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।নির্বাচনে সভাপতি পদে জেনেভা প্রবাসী জমাদ্দার নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে পুনর্নিবাচিত  হয়েছেন  শ্যামল খান।

দিন ব্যাপি আয়োজিত সম্মেলন শেষে ১৬০ জনের মধ্যে ১৪০ জন কাউন্সিলরের গোপন ভোটে অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল ঘোষণা করেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান। সম্মেলনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ থেকে যুক্ত ছিলেন সর্বইউরোপিয়ান আওয়ামীলীগের সভাপতি এম নজরুল ইসলাম।সভাপতি পদে নির্বাচিত নজরুল জমাদ্দার ৯৫ ভোট পেয়ে  প্রাক্তন সভাপতি বীরমুক্তি যোদ্ধা তাজুল ইসলামের চেয়ে ৫০ ভোট বেশী পেয়ে বিজয়ি হন।সাধারণ সম্পাদক পদে শ্যামল খান ৬৪ ভোটে বিজয়ি হন। তার  প্রতিদন্ধি  কারী কাউসার ৫১ ভোট পেয়ে দ্বিতীয় হন। তৃতীয় এবং চতুর্থ প্রার্থী খলিলুর রহমান এবং মিয়া সাব্বির যথাক্রমে ভোট পান ১৮ এবং ৭ টি। 

ফলাফল ঘোষণার পূর্বেই সকল প্রার্থীগণ ফলাফল ইতিবাচক ভাবে মেনে নিতে নির্বাচন কমিশনের অঙ্গিরাকার পত্রে নিজেরাই  স্বাক্ষর করেন।বিজয়ী প্রার্থীদের দুজনকেই ফুল দিয়ে বরণ করে নেন সর্বইউরোপিয়ান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান। এসময়ে তিনি বলেন, সুইজারল্যান্ড আওয়ামী লীগের ত্রী-বার্ষিক  সম্মেলন সব সময়ই প্রসংশনীয় এবং ইউরোপ সহ অন্যন্য দেশের জন্যও অনুকরনিয়।

প্রাক্তন সভাপতি বীরমুক্তি যোদ্ধা তাজুল ইসলাম ও ফুল দিয়ে বিজয়ী নেতৃত্বকে বরণ করে নিয়ে ঘোষণা দেন তিনি আগামীতে  বয়সের কারণেই দলের আর কোন নির্বাচনে অংশ গ্রহন করবেন না বরং নতুনদের জায়গা করে দিবেন। তিনি নতুন নেতৃত্বকে সকল প্রকার সহযোগীতা প্রদান করার আশ্বাস দেন।দক্ষতার সাথে সফল নির্বাচন পরিচালনায় নির্বাচন কমিশনের সাত সদস্যই  সকল মহলে প্রশংসিত হয়েছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত