সিলেট বিভাগে বিসিএ ফাউন্ডেশন ইউকে উদ্যোগে বন্যার্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

  শ‌হিদুল ইসলাম, সি‌লেট

প্রকাশ: ১৭ জুলাই ২০২৪, ১৯:৪৩ |  আপডেট  : ৭ সেপ্টেম্বর ২০২৪, ২২:৪১

বাংলাদেশ ক্যাটারার্স অ্যাসোসিয়েশন-ইউকে’র পক্ষ থেকে সিলেট জেলা ও মহানগর, মৌলভীবাজার রাজনগর, সুনামগঞ্জ শান্তিগঞ্জ উপজেলার কয়েকটি ইউনিয়নের বিভিন্ন গ্রামের পানিবন্ধি বন্যা কবলিত ১০০০ (এক হাজার) পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

১৩ জুলাই, শুক্রবার থেকে শুরু করে ১৫ জুলাই ২০২৪, রবিবার কার্যক্রম সর্ম্পুণ করেছে।

এই মহতি ও মানবিক কার্যক্রমে লন্ডন থেকে এসে নেতৃত্বদেন বাংলাদেশ ক্যাটারার্স অ্যাসোসিয়েশন-ইউকে’র সম্মানিত সভাপতি অলি খাঁন (এমবিই) এবং সমন্বয় করেন বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবক সুনামগঞ্জ ৩ আসনের সাবেক সংসদ সদস্য মাওলানা শাহীনূর পাশা চৌধুরী (অ্যাডভোকেট)।

উপ‌স্থিত ছি‌লেন সমাজ কর্মী ও সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশন, কেন্দ্রীয় ক‌মি‌টি বাংলা‌দেশ এর সম্মা‌নিত প্রতি‌ষ্ঠাতা সভপ‌তি মোঃ শহিদুল ইসলাম।

সার্বিক সহযোগিতায় ও উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল হাই, মাওলানা সানা উল্লাহ, মাওলানা ক্বারী সিরাজুল ইসলাম, মুফতী মুনাজির আহমদ, মাওলানা আবুল কালাম, মাওলানা আব্দুর রহমান জামী, হাফিজ আবু সাঈদ, মাও.আরিফ বিল্লাহ আনসার, মাওলানা তাহির প্রমুখ।

বিতরণকালে অলি খাঁন (এমবিই) বলেন বন্যাকবলিত এলাকার প্রতিটি মানুষ পানিবন্ধি হয়ে নিধারুণ কষ্টে দিনাতিপাত করছে। সবচেয়ে বেশি কষ্ট রয়েছে নিম্ন আয়ের, গরীব, দরিদ্র অসহায় ও খেতে খাওয়া মানুষগুলো। পানিবন্ধি বন্যাকবলিত এসব পরিবারের কথা চিন্তা করে মানবিক ভাবে বাংলাদেশ ক্যাটারার্স অ্যাসোসিয়েশন-ইউকে’র সম্মানিত সদস্যদের সহযোগিতায় কার্যক্রম সর্ম্পুণ করতে পেরে খুবই ভালো লাগছে।

বিতরণকালে মাও. শাহীনূর পাশা চৌধুরী বলেন, সরকারের পাশাপাশি নিজের ব্যক্তিগত ও সামাজিক সংগঠনের উদ্যোগে বন্যা শুরু থেকে কর্মহীন হয়ে পরা মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছি। সব সময় পানিবন্ধি মানুষদের খোজ-খবর রাখছি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত