সিলেটে সূর্যের উঁকি,যথাসময়ে ম্যাচ শুরুর হওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মার্চ ২০২৩, ১২:৩৭ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০৪:৫৮

গতকাল পর্যন্তও আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশকে চোখ রাঙানি দিচ্ছিল বৃষ্টি। রবিবার পুরোটা সময় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়েছে। বৃষ্টি ঝরেছে রাতেও। তবে সোমবার সকাল থেকে আকাশে কিছুটা মেঘ থাকলেও বৃষ্টির দেখা নেই। আশার কথা, স্টেডিয়াম এলাকার আকাশে হালকা মেঘের পাশাপাশি রোদের দেখাও মিলেছে। তাতে যথাসময়ে ম্যাচ শুরুর হওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছে।

তার পরেও পুরো ম্যাচ হওয়া নিয়ে শঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ম্যাচ নির্ধারিত সময়ে শুরু হলেও বৃষ্টির শঙ্কা ঠিকই থাকছে। আবহাওয়া রিপোর্ট বলছে, সন্ধ্যা নাগাদ মুষলধারে বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। সেই সম্ভাবনা ৯৬ শতাংশ! এমনকি রাতেও বৃষ্টির সম্ভাবনা প্রকট। ৬৮ শতাংশ সম্ভাবনা আছে বৃষ্টির। সবমিলিয়ে যথাসময়ে ম্যাচটি গড়ালেও কোনও এক পর্যায়ে বৃষ্টি প্রভাব ফেলতে পারে।

দেখা গেছে, স্টেডিয়ামের ড্রেসিরুম প্রান্তের মেঘ অনেকটাই সরে গেছে। তবে প্রেসবক্স প্রান্তের পেছনের দিকে ঘন কিছু মেঘ এখনও বিরাজমান। সকাল থেকে লাক্কাতুরা এলাকায় বৃষ্টি নেই। ওই হিসেবে আশা করা হচ্ছে, নির্ধারিত সময়ে ম্যাচটি মাঠে গড়াবে।

লাক্কাতুরা এলাকায় সবুজের সান্নিধ্যে থাকা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একদিকে টিলা, অন্যদিকে বিস্তৃত চা বাগান। এখানেই দুপুর দুইটায় অভিন্ন লক্ষ্য নিয়ে মাঠে নামবে বাংলাদেশ-আয়ারল্যান্ড। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন ও টি-স্পোর্টস।

মূল সড়ক থেকে স্টেডিয়ামে ঢোকার পথেই চোখে পড়ে লাক্কাতুরা টি স্টেট। দুইটি পাতা একটি কুড়ির শহরের অন্যতম প্রধান চা বাগান এই লাক্কাতুরা। যার এক পাশে অবস্থিত ব্রিটিশ স্থাপত্যশৈলীসমৃদ্ধ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। এই মাঠের প্রবেশপথে চা বাগানের সৌন্দর্যে বিমোহিত হতে বাধ্য যে কেউ।

এদিকে, বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে অসহায় আত্মসমর্পণ করলেও ঘুরে দাঁড়াতে বদ্ধপরিকর আইরিশরা। বাংলাদেশ তাদের রেকর্ড ১৮৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে। যদিও আইরিশদের সাম্প্রতিক পারফরম্যান্স দুর্দান্তই বলা চলে। দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের মতো দলকে হারানোর ইতিহাস আছে দলটির। নিউ জিল্যান্ডের বিপক্ষে জিততে না পারলেও দারুণ ক্রিকেট খেলেছে। তাছাড়া সিলেটের বর্তমান কন্ডিশনও এখন তাদের সহায়ক হয়ে উঠেছে! ঠাণ্ডা বাতাস ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আইরিশদের জন্য আশীর্বাদ হয়ে উঠতে পারে!

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত