সিরাজদিখানে শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সফলতা অর্জনকারী জয়িতা চৈতী দেবনাথ

  লতা মন্ডল

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২৩, ১৬:০৯ |  আপডেট  : ১৯ মে ২০২৪, ১১:১৫

শিক্ষা ও চাকুরীক্ষেত্রে বিশেষ অবদানের জন্য জয়িতা নারীর সম্মাননা পেলেন সিরাজদিখান আলী আজগর এন্ড আব্দুল্লাহ ডিগ্রী কলেজের প্রভাষক চৈতী দেননাথ।

গত ৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবসে সিরাজদিখান উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে এক আড়ম্বর পূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে চৈতি দেবনাথ সহ আরোও ৪ জন নির্বাচিত নারীকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়। সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহম্মেদ সহ অন্যান্য অতিথিরা উপস্থিত থেকে চৈতি দেবনাথের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

এইসময় সভাপতির বক্তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহম্মেদ বলেন, বেগম রোকেয়া নারীদের যে পথ দেখিয়েছেন আজ সেই পথ অনুসরণ করে বিশ্বে নারীরা এগিয়ে যাচ্ছেন। তারই প্রকৃষ্ট উদাহরণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের প্রতিটি সেক্টরে নারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গোল রওসান ফিরদৌস। সিরাজদিখানের শিক্ষা, সংস্কৃতি অঙ্গনে একটি সুপরিচিত মুখ চৈতি দেবনাথ। নানা প্রতিকূলতা পেরিয়ে ম্যানেজমেন্টে মাস্টার্স ডিগ্রী অজর্নকারী চৈতী সফল শিক্ষক হওয়ার পাশাপাশি একজন জন প্রিয় কন্ঠশিল্পীও বটে। ২০০৩ এ তিনি বরিশাল বিভাগীয় রেডিও শিল্পী নির্বাচিত হন। সংস্কৃতির নানা ক্ষেত্রে তার রয়েছে বিশেষ দক্ষতা। শিক্ষার্থীদের কাছে তিনি একজন প্রিয় শিক্ষক,অন্যদিকে একজন জনপ্রিয় উপস্থাপক,আবৃত্তিকার ও কন্ঠশিল্পী। তার স্বরচিত কয়েকটি গান প্রকাশিত হয়েছে ইতিমধ্যে।

এই প্রসঙ্গে চৈতী দেবনাথ সাংবাদিকদেরকে জানান, আমি উচ্চ মাধ্যমিক পাস করার পর সংসার জীবনে প্রবেশ করি। বিয়ের পর পরই সংসারে চাপে আমার লেখাপড়া বন্ধ হয়ে যায়। তাঁর প্রথম সন্তানের জন্ম লাভের পর আমি আবার পড়াশোনা শুরু করি এবং আমি কলেজে চাকরি জীবনে প্রবেশ করি। একদিকে চাকরি, একদিকে সংসার সব কিছু ম্যানেজ করে আমি আবারোও পড়ালেখায় মনোনিবেশ করি এবং মাস্টার্স ডিগ্রী অর্জন করি। পাশাপাশি সংস্কৃতি চর্চা অব্যাহত রাখি। চৈতী দেনাথের এই সম্মাননা প্রাপ্তিতে সিরাজদিখান উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি, কলেজ এসাসিয়েশন,উপজেলা শিল্পকলা একাডেমি, সাথী সমাজকল্যান সংস্থা,মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতিসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত