সিরাজদিখানে মিথ্যা ওয়ারিশ সনদ দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন

  সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১৩ জুলাই ২০২১, ১৯:২৩ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ০৮:৪১

মুন্সীগঞ্জ সিরাজদিখানে মিথ্যা ওয়ারিশ সনদ দেওয়ার আত্মীয় পরিচয়ে প্রতারণামূলক হয়রানির অভিযোগে প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে একটি ভুক্তভোগি সংখ্যালঘু পরিবার। মঙ্গলবার বেলা ১১টায় সিরাজদিখান উপজেলা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে নারায়ন চন্দ্র ঘোষ ও ইকবাল হোসেন নামে দুই ব্যক্তিকে ওয়ারিশ সনদ প্রতারক দাবি করে তাদের  দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। একই সঙ্গে তার ওয়ারিশ সনদ প্রতারণা থেকে মুক্তি পেতে আইনমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর সুনজর কামনা করেন।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগি পরিবারের ডাঃ রনবীর ঘোষ ও সুব্রত ঘোষ দাবি করেন যে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলা সাবরেজিস্ট্রি অফিসের অধীনে সন্তোষপাড়া মৌজার সিএস খতিয়ান নং ১১১,এসএ খতিয়ান নং-১২৭,আর এস খতিয়ান নং ১৪৯.সিএস ও এসএ দাগ নং -১০২,আর এস দাগ নং নং-১৩৯, বাড়ি পরিমান ০৪ শতাংশ। তপসিল বর্নিত সম্পত্তিতে কোন প্রকার মালিক বা দখলদার না হওয়া স্বত্তেও রশুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন ও নারায়ন চন্দ্র ঘোষ পরিকল্পিত ভাবে নারায়ন চন্দ্র ঘোষের পিতাকে আর এস রেকর্ডীয় মালিক নিঃসন্তান নশিরাম ঘোষ ও বুচিলাল ঘোষের মিথ্যা ভাগিনা সাজাইয়া মিথ্যা ওয়ারিশ সনদ সৃজন করে। সুব্রত ঘোষ বলেন, দেওয়ানী মোকদ্দমা ১৭০/০৪ এ চাচাত ভাই বলে দাবি করেন। বিজ্ঞ আদালতে দুই ধরনের পরিচয়দানকারী নারায়ন চন্দ্র ঘোষ মিথ্যা ওয়ারিশ সনদপত্র প্রস্তুত করে এবং রশুনিয়া ইউনিয়ন  পরিষদ চেয়ারম্যান ইকবাল হোসেন ২০/০৭/২০১৪ ই্ং তারিখে রশুনিয়া ইউনিয়ন পরিষদে বসে মিথ্যা ওয়ারিশ সনদে স্বাক্ষর করেন। ওই মিথ্যা বানোয়াট ওয়ারিশ সনদ ১২/০৮/২০২১ইং তারিখে সিরাজদিখান সহকারী কমিশনার(ভ’মি) অফিসে জমা দিয়ে নারায়ন চন্দ্র ঘোষ ওই মিথ্যা উত্তরাধীকার সনদ সত্য বলে দাবি করে তার ভাইদের নামে করা নামজারী ও জমা ভাগ কেস বাতিলের দাবিতে সিরাজদিখান সহকারি কমিশনার ( ভূমি) অফিসে বিবিধ কেস নং-৯/২০১৪-১৫ তাং ১২/০৮/২০১৪ইং মোকাদ্দমা দায়ের করেন। রশুনিয়া ইউনিয়ন পরিষদ  চেয়ারম্যান ইকবাল হোসেন সম্পূর্ন মিথ্যা ও উদ্দেশ্য  প্রনোদিত বানোয়াট ওয়ারিশ সনদ দিয়ে হয়রানী করে চলেছেন।  মিমাংসা করে দেয়ার কথা বলে তার কাছে মোটা অংকের টাকা দাবি করেন চেয়ারম্যান। এতে তিনি তার কথায় রাজি না হওয়ায় সে ক্ষীপ্ত হয়ে তার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করতে শুরু করেন।তিনি এই প্রতারক চক্রের হাত থেকে বাঁচার জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি কামনা করছেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মৃতুঞ্জয় ঘোষ জয়,দেবব্রত ঘোষ দেবু,সৈলেন ঘোষ,চঞ্চলা রানী ঘোষ,সঞ্চিতা ঘোষ,ইতি রানী ঘোষ,আনন্দ ঘোষ,কিষান ঘোষ প্রমুখ।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত