সিরাজদিখানে মহান স্বাধীনতা দিবস উদযাপিত  

  সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৬ মার্চ ২০২৪, ১৩:৫৯ |  আপডেট  : ১৯ মে ২০২৪, ২১:৫৬

বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে সিরাজদিখানে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হচ্ছে। প্রত্যুষে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা এবং সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৮টায় সিরাজদিখান উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীত গাওয়ার মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্তোলন এবং পরে সিরাজদিখান উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মঈনূল হাসান নাহিদ,সিরাজদিখান উপজেলা নির্বাহী অফিসার সাব্বির আহম্মেদ ও সিরাজদিখান থানার ওসি মোঃ মুজাহিদুল ইসলাম সুমন শান্তির প্রতীক পায়রা ও রং-বেরংয়ের বেলুন উড়িয়ে দিবসটির সূচনা করেন। উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা,সিরাজদিখান উপজেলা প্রেসক্লাব সভাপতি সুব্রত দাস রনক,উপজেলা মুক্তিযোদ্দা সাবেক কমান্ডার আব্দুল মতিন হাওলাদার প্রমুখ। এর আগে বীর শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। 

সকাল সাড়ে ৮টায় সিরাজদিখান উচ্চ বিদ্যালয় মাঠে পুলিশ, ছাত্র-ছাত্রী, আনসার, ভিডিপি, ফায়ার সার্ভিস, গ্রাম পুলিশের অংশগ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান ও সিরাজদিখান থানার ওসি।

এদিকে দিবসটি উপলক্ষে সকাল ১০টায় সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আলহাজ¦ আবু বকর সিদ্দিকের নেতৃত্বে আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতি নামফলক সংবলিত  স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 
এর আগে সকাল ৬টায় উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা পরিষদ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, উপজেলা স্বাস্থ্য বিভাগসহ সামাজিক সংগঠন শহীদ মুক্তিযোদ্ধাদের   স্মৃতি নামফলক সংবলিত  স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। বিকেলে সিরাজদিখান বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হবে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত