সিরাজদিখানে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের ফোরাম মিটিং অনুষ্ঠিত

  সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৯:০২ |  আপডেট  : ২৪ এপ্রিল ২০২৪, ১৪:১৫

মুন্সীগঞ্জ সিরাজদিখানে ব্র্যাক মাইগ্রেশন ফোরাম মিটিং দানিয়াপাড়া রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা  ১১ ঘটিকায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম প্রত্যাশা প্রকল্পের আওতায় এই ফোরাম সভা অনুষ্ঠিত হয়েছে। 

ফোরামের সভাপতি আব্দুস সালাম মনুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ ডিস্ট্রিক আরএসসির ম্যানেজার মাইফুল কবির সাইমন, ফিল্ড অর্গানাইজার শারমিন আক্তার শীলা, মাইগ্রেশন ফোরাম ও বিজনেস অ্যাডভাইজারি কমিটির সাধারণ সম্পাদক সুব্রত দাস রনক , মেহের আলী মেম্বার,হারুন অর রশিদ,মোঃ আক্কাস মিয়া,মোতাহার হোসেন,আক্তারুজ্জামান দুলু,মোঃ রমজান হোসেন,শেফালী বেগম,সাংবাদিক গোপাল দাস হৃদয়,মায়া রানী সরকার,ভালবাসা রাজবংশী প্রমুখ  ।  

সভায় জানানো হয়, অত্র ফোরাম এর সহযোগিতায় বিদেশ ফেরত অভিবাসী ও সম্ভাব্য অভিবাসীদের সচেতনতা ও ফেরত অভিবাসীদের সামাজিক, মনোসামাজিক ও অর্থনৈতিক সহায়তায় কাজ করে আসছে। প্রকল্পের ফিল্ড অর্গানাইজার শারমীন আক্তার শীলার নেতৃত্বে প্রতিটি ইউনিয়নে ফোরাম মেম্বার ও স্বেচ্ছাসেবকরা কার্যক্রম পরিচালনা করে আসছেন। বিদেশ ফেরতদের হার্ড স্কিল ট্রেনিং যেমন: ড্রাইভিং, ইলেকট্রিক্যাল, ইত্যাদি প্রশিক্ষণ ও সফট স্কিল ট্রেনিং যেমন- অর্থবিষয়ক শিক্ষা, প্রোডাক্ট, ডেভলাভমেন্ট ও সেলস এন্ড মার্কেটিং ইত্যাদি প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে তুলছেন। এতে করে বিদেশ ফেরত অভিবাসীগণ তাদের পরিবারকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে সক্ষম হচ্ছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত